ভেঙে পড়ল ভারতীয় বায়ুসেনার চিতা হেলিকপ্টার, মৃত ১ পাইলট

0
19

ইটানগর: দশমীতে দেশজুড়ে ঘটে চলেছে একের পর এক দুর্ঘটনা। বুধবার অরুনাচলের ঘটনা মনে করিয়ে দিয়েছে প্রয়াত প্রতিরক্ষা প্রধান তথা সিডিএস জেনারেল বিপিন রাওয়াতের কথা। ফের ভেঙে পড়েছে সেনার হেলিকপ্টার। এই কপ্টার দুর্ঘটনায় মৃত্যু হয়েছে এক পাইলটের।

জানা গিয়েছে, বুধবার সকাল ১০ টার দিকে তাওয়াং-এর কাছে ফরোয়ার্ড এলাকায় উড়ন্ত আর্মি এভিয়েশন চিতা হেলিকপ্টারটি একটি রুটিন উড়ানের সময় ভেঙে পড়ে।  দুই পাইলটকে নিকটস্থ সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হলে একজনের আঘাত গুরুতর হওয়ার কারণে মৃত্যু হয়েছে। অপর পাইলট বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন। একটি সরকারী বিবৃতিতে জানানো হয়েছে, ” “দুঃখের  সঙ্গে  আমরা জানাচ্ছি যে একজন পাইলট, লেফটেন্যান্ট কর্নেল সৌরভ যাদব, যিনি গুরুতরভাবে আহত হয়েছিলেন, তিনি চিকিৎসার সময় আহত হয়ে মারা গিয়েছেন। দ্বিতীয় পাইলট চিকিৎসাধীন রয়েছে। এই পর্যায়ে দুর্ঘটনার কারণ জানা যায়নি। বিস্তারিত নিশ্চিত করা হচ্ছে।”

- Advertisement -

আরও পড়ুন- এলপিজি সিলিন্ডার বিস্ফোরণে বাড়িতে ধস, মৃত ১ শিশু ও ২ মহিলা, দুর্ঘটনাস্থলে যাচ্ছেন মুখ্যমন্ত্রী

উল্লেখ্য, ভারতীয় বায়ুসেনার চিতা হেলিকপ্টারের ভেঙে পড়ার ঘটনা নতুন নয়। এর আগেও একাধিক চিতা হেলিকপ্টার ভেঙে পড়েছে। মৃত্যু হয়েছে বহু পাইলটের। চিতার ব্যবহার নিয়ে উঠেছে প্রশ্নও। কেন সেনার এই চপার ভেঙে পড়ল তা খতিয়ে দেখা হচ্ছে। চলতি  বছরের মার্চে জম্মু ও কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখার কাছে সেনাবাহিনীর আরেকটি চিতা হেলিকপ্টার  ভেঙে পড়েছিল। সেই ঘটনাতেও পাইলট মারা যান এবং কো-পাইলট গুরুতর আহত হন।