ডিজিটাল মিডিয়া নিয়ে নয়া আইন প্রণয়ন, জানালেন Anurag Thakur

0
15

খাস ডেস্ক: ডিজিটাল মিডিয়ার জনপ্রিয়তা এখন তুঙ্গে। এই মাধ্যম সবক্ষেত্রেই এখন রমরমিয়ে চলছে। নির্বাচনের প্রচার থেকে সিনেমা অথবা সমালোচনা থেকে মতামত সবের প্ল্যাটফর্ম এখন ডিজিটাল মিডিয়া। তবে এই মাধ্যমকে কড়া গণ্ডির মধ্যে রাখতেই এবার তৎপর হচ্ছে কেন্দ্র। এরকমই কথা জানালেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর(Anurag Thakur)। ডিজিটাল মিডিয়াকে একটি নিয়মের আওতায় আনার কথা ভাবছে কেন্দ্র।

আরও পড়ুন এবার বুঝিয়ে দেব শুভেন্দু কে, তৃণমূলকে হুশিয়ারি বিজেপি নেতার

- Advertisement -

সর্বভারতীয় সংবাদমাধ্যমের আয়োজিত একটি অনুষ্ঠানে যোগ দেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর। এই অনুষ্ঠানের মঞ্চ থেকেই তিনি ডিজিটাল মিডিয়ার জন্য নয়া বিল আনার কথা জানালেন তিনি। এই মাধ্যমেকে কড়া গণ্ডির মধ্যে রাখতেই প্রণয়ন করা হবে নয়া আইন। তিনি বলেন, ‘এর আগে সংবাদের একমুখী জ্ঞাপনই হত, তবে বৈদ্যুতিন মাধ্যম, ডিজিটাল মিডিয়ার প্রবেশে সংবাদ ক্ষেত্রে এসেছে আমূল পরিবর্তন।’ এখন সংবাদ প্রচার বহুমুখী বলে মন্তব্য করেন অনুরাগ ঠাকুর(Anurag Thakur)।

আরও পড়ুন ‘Sexomania’ তে আক্রান্ত স্বামী, ঘুমের ঘোরেই এমন কাণ্ড ঘটালেন হতবাক স্ত্রী

তিনি এদিন জানিয়েছেন, আইনে পরিবর্তন আনা দরকার। আর সকলের কাজ সহজ করতেই এই আইন নিয়ে আসা হবে। একটি বিল নিয়ে আসার পরিকল্পনা করছেন তাঁরা। নয়া এই আইনের অধীনে সংবাদপত্রের রেজিস্ট্রেশন প্রক্রিয়া আরও সহজতর হবে। এমনটাই জানিয়েছেন তিনি। ১৮৬৭ সালের প্রেস অ্যান্ড বুক অ্যাক্ট অনুসারে এই রেজিস্ট্রেশন প্রক্রিয়াতে সময় লাগত প্রায় চার মাস। কিন্তু নয়া এই আইন প্রণয়ন হলে অনলাইনেই করা যাবে বই অ সংবাদপত্রের রেজিস্ট্রেশন।