‘অমিত শাহ পাগল হয়ে গিয়েছেন,” কেন এই কথা বললেন লালুপ্রসাদ যাদব

0
23

পাটনা: বিজেপিকে ধোঁকা দিয়েছেন নীতীশ কুমার, শুক্রবার বিহার থেকে এমনটাই মন্তব্য করেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এমনকি ২০২৪ সালের নির্বাচনে বিজেপির জয় নিয়েও আত্মবিশ্বাস প্রকাশ করেছেন। একই সঙ্গে বিহারের মাটি থেকেই নীতীশ কুমারের ও তাঁর জোট সঙ্গী আরজেডিকে চড়া শুরু আক্রমণ করেছেন। সেই মন্তব্যেরই এবার পাল্টা জবাব দিয়েছেন আরজেডি সুপ্রিমো লালু প্রসাদ যাদব। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে নিয়ে লালুর মন্তব্যে রাজনৈতিক মহল নতুন যুদ্ধের গন্ধ পাচ্ছে।

শনিবার জাতীয় জনতা দলের প্রধান লালু প্রসাদ যাদব স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে কটাক্ষ করেছেন। জোর দিয়ে বলেছেন যে বিজেপির সিনিয়র নেতা ‘পাগল’ হয়ে গিয়েছেন। আরজেডি সুপ্রিমো বলেছেন শাহ অন্য দলের দাবির জবাব দিচ্ছিলেন যে রাজ্য ‘মহাজোটের জঙ্গলরাজ চায় না’। বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী সাংবাদিকদের বলেছেন, “অমিত শাহ সম্পূর্ণ পাগল হয়ে গিয়েছেন। বিহারে তাঁর সরকারকে সরিয়ে দেওয়া হয়েছে। ২০২৪ সালেও বিজেপির পরাজয়ের মুখোমুখি হবে। সে কারণেই তিনি সেখানে দৌড়ে যাচ্ছেন এবং জঙ্গলরাজ এবং এই সমস্ত জিনিসের কথা বলছেন। গুজরাটে থাকাকালীন তিনি কী করতেন? তিনি যখন সেখানে ছিলেন তখন জঙ্গলরাজ গুজরাটে ছিল।” জানিয়ে রাখা ভাল, বিহার সফরে এসেই শাসকজোটকে একহাত নিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শুধু তাই নয়, গত মাসেই গেরুয়া শিবির ত্যাগ করে আসা নীতীশ কুমারকেও আক্রমণ করেন। তবে শাহ যাই বলুক এই সমস্ত কিছুকে পাত্তা দিতে নারাজ বিহারের শাসক দল। উল্টে বিজেপিকেই আরও কোনঠাসা করার চেষ্টা করছে নীতীশের জোট সরকার।

- Advertisement -

আরও পড়ুন- কোন কাজ করলে ভারত উন্নতি করবে, উত্তরাখণ্ডে যুবতী খুন প্রসঙ্গে বললেন রাহুল গান্ধী

অন্যদিকে জানা গিয়েছে, রবিবার সন্ধ্যায় নীতীশ কুমার এবং লালু প্রসাদ যাদব কংগ্রেস সভাপতি সনিয়া গান্ধীর সঙ্গে দেখা করতে পারেন। ২৪-এর নির্বাচনের আগে বিরোধী জোটকে একত্রিত করতে রাহুল গান্ধীর সঙ্গে আগেই দেখা করেছেন বিহাররে মুখ্যমন্ত্রী। তবে সেই সময় সনিয়া গান্ধী না থাকায় সাক্ষাৎ হয়নি। এই কারনেই বিজেপি বিরোধী জোট নিয়ে আলোচনা করতেই সনিয়ার সঙ্গে সাক্ষাৎ করবেন। এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ক্ষমতা থেকে সরানোর বিষয়ে বিরোধীদের প্রতিকূলতা সম্পর্কে জিজ্ঞাসা করা হলে করা জবাব দিয়েছেন লালু। বলেছেন, “নীতীশ কুমার এবং আমি সোনিয়া গান্ধীর সাথে দেখা করব। আমরা বিরোধীদের একত্রিত করার জন্য সমস্ত প্রচেষ্টা করছি… হ্যাঁ, আমরা তাদের উপড়ে ফেলব। আমার কতবার এটি বলার দরকার আছে?”