“কেন্দ্র স্বেচ্ছাচারী সিদ্ধান্ত নিচ্ছে” অগ্নিপথ নিয়ে মন্তব্য অখিলেশের 

0
15
Akhilesh Yadav

লখনউ : সমাজবাদী পার্টির (SP) প্রধান অখিলেশ যাদব (Akhilesh Yadav) শনিবার বিজেপির (BJP) উপর আক্রমণ করে বলেছেন যে ভারতের উপর “স্বেচ্ছাচারী সিদ্ধান্ত” চাপিয়ে দেওয়া হচ্ছে যার ফলে দেশের শক্তি এবং জনশক্তির ক্ষতি হচ্ছে।

আরও পড়ুন : নুপুর শর্মার ভবিষ্যৎ নিয়ে বিস্ফোরক দাবি ওয়াইসির 

কেন্দ্রীয় সরকারের ‘অগ্নিপথ’ (Agnipath) প্রকল্পের বিরুদ্ধে ব্যাপক প্রতিবাদের মধ্যে অখিলেশ যাদবের মন্তব্য তাৎপর্যপূর্ণ। ‘অগ্নিপথ’ বিক্ষোভে তেলেঙ্গানায় পুলিশের গুলিতে একজন লোক মারা গিয়েছে যখন ট্রেনে আগুন লেগে যায়, সরকারী ও ব্যক্তিগত যানবাহন আক্রমণ করা হয় এবং রেলওয়ে স্টেশন এবং হাইওয়েগুলি যুদ্ধক্ষেত্রে পরিণত হয়।

আরও পড়ুন : রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে আজ আলোচনায় বিজেপির শীর্ষ নেতৃত্ব 

হিন্দিতে একটি টুইটে অখিলেশ যাদব বলেছেন, “মতামত, সম্মতি, পরামর্শ, আলোচনা, যৌথ সিদ্ধান্ত এবং গোষ্ঠী বৈঠক। এই গণতান্ত্রিক শব্দগুলি বিজেপির অভিধানে নেই”। তিনি বলেন, “এই কারণে বারবার দেশের ওপর স্বেচ্ছাচারী সিদ্ধান্ত চাপিয়ে দেওয়া হচ্ছে, যার ফলে সরকারের জনবিরোধী নীতি ও পরিকল্পনার কারণে শক্তি ও জনশক্তি নষ্ট হচ্ছে।” অগ্নিপথ প্রকল্পের বিরোধিতায় দেশজুড়ে আগুন জ্বলছে। বিহার, উত্তরপ্রদেশ, হরিয়ানা সহ একাধিক রাজ্যে বর্তমানে বন্ধ ইন্টারনেট পরিষেবা। অখিলেশ যাদবের রাজ্য উত্তরপ্রদেশে অগ্নিপথের প্রতিব্দে বিক্ষোভ চরমে পৌঁছেছে, এমনকি যোগীর বুলডোজার দাওয়াইয়েও কাজ হচ্ছে না বলছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।