টাটা ব্যানারে উড়বেনা Air India, তবে যাত্রীরা পাবে ‘বর্ধিত’ পরিষেবা

0
96

খাস ডেস্ক: দীর্ঘ কয়েক বছর পর ফের টাটা গ্রুপের দখলে গিয়েছে এয়ার ইন্ডিয়া। টাটা নতুন কোনও পদক্ষেপ নিতে পারে বলেও শোনা গিয়েছিল। জল্পনা সত্যি করে প্রথম পদক্ষেপ নিল টাটা গ্রুপ। যাত্রীদের জন্য শুরু হচ্ছে নতুন পরিষেবা। 

বৃহস্পতিবার থেকে মুম্বই থেকে যে চারটি এয়ার ইন্ডিয়া বিমানগুলি উড়ান নেবে প্রত্যেকটিতে এই পরিষেবা পাওয়া যাবে। টাটা গ্রুপ আজ থেকে চালু করছে ‘এনহ্যান্সড মিল সার্ভিস’।

আরও পড়ুন: শহরে গৃহস্থের বাড়িতেই চিতাবাঘের হানা, তীব্র আতঙ্ক এলাকায়

যদিও, বৃহস্পতিবার এয়ার ইন্ডিয়া এখনই টাটা ব্যানারে উড়বেনা বলে জানিয়েছে কর্তৃপক্ষ। সূত্রের খবর, ৬৯ বছর পর ভারত সরকার এয়ার ইন্ডিয়া বিমান সংস্থা টাটা গ্রুপকে হস্তান্তর করতে পারে। আজ থেকে চালু হওয়া নয়া পরিষেবা পাওয়া যাবে এ১৮৬৪ (মুম্বই-দিল্লি), এ১৬৮৭ (মুম্বই-দিল্লি), এ১৯৪৫ (মুম্বই-আবু ধাবি), এ১৬৩৯ (মুম্বই-ব্যাঙ্গালোর) বিমানে।

গত বছর ৮ অক্টোবর টাটা গ্রুপেরই একটি অংশ টেলেস প্রাইভেট লিমিটেড একটি নিলাম প্রক্রিয়ার মাধ্যমে ভারত সরকারের কাছ থেকে ১৮ হাজার কোটি টাকায় কিনে নেয়। কবে থেকে টাটা ব্যানারের অধীনে বিমান উড়বে তা পরবর্তী সময়ে নোটিশ জারি করে কর্মকর্তাদের জানিয়ে দেওয়া হবে।

আরও পড়ুন: School Reopening: স্কুল খোলার দাবিতে মামলার পর মামলা, তবু কেন অনীহা রাজ্যের, প্রশ্ন নেটিজেনদের

এনহ্যান্সড মিল সার্ভিস বা বর্ধিত খাবার পরিষেবা আপাতত চারটি বিমানেই শুরু করে হল। তবে আগামী দিনে এই পরিষেবা আরও বিমানে প্রসারিত করা হবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: Rail Blockade: ‘দিদি-মোদী কেয়া করেঙ্গে’, বিক্ষোভ রোজগারহীন শ্রমিকদের

অন্যদিকে, সোমবার আইপিজি এবং আইসিপিএ সোমবার এয়ার ইন্ডিয়ার সিএমডি বিক্রম দেব দত্তকে সতর্ক করে একাধিক কাটছাঁট এবং পুনরুদ্ধারের কথা জানিয়েছে। পাশাপাশি, দ্রুত পাইলটদের পাওনা মেটানোর দাবিও জানানো হয়েছে।