হিন্দু রাষ্ট্র গড়তে সাহায্য করছেন আসাদুদ্দিন, বিস্ফোরক উর্দু কবি

0
1033

নয়াদিল্লি: ভোট ভাগাভাগি করে বিজেপিকে সুবিধা পাইয়ে দেওয়ার অভিযোগ ছিলই। সেই সঙ্গে হায়দরাবাদের সাংসদ আসাদুদ্দিন ওয়াইসির বিরুদ্ধে উঠল আরও চাঞ্চল্যকর অভিযোগ। হিন্দু রাষ্ট্র গঠনে সহায়তা করছে এআইএমআইএম বা মিম। এমনই দাবি করেছেন প্রখ্যাত উর্দু কবি।

আরও পড়ুন- মালদহের এই কালীপুজোর সঙ্গে জড়িয়ে রয়েছে হিন্দু-মুসলিম উভয় সম্প্রদায়ের আবেগ

সম্প্রতি বিহারের নির্বাচনে জয় পেয়েছে এনডিএ জোট। দ্বিতীয় বৃহত্তম দল হিসেবে উঠে এসেছে বিজেপি। একই সঙ্গে পাঁচটি আসনে জয়লাভ করে শিরোনামে উঠে এসেছে আসাদুদ্দিন ওয়াইসির এআইএমআইএম বা মিম। এরপরে বাংলা-সহ দেশের বিভিন্ন রাজ্যে তাঁরা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার কথা বলেছেন। যা নিয়েই মুখ খুলেছেন বিখ্যাত উর্দু কবি মুনিব্বর রানা।

বিহার বিধানসভা নির্বাচনের ফল ঘোষণা হওয়ার পরে এক টেলিভিশন চ্যানেলের অনুষ্ঠানে হাজির ছিলেন ওই কবি। সেখানেই মিম প্রধান আসাদুদ্দিনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন তিনি। তাঁর কথায়, “ওয়েইসি মুসলিমদের পক্ষে কথা বললেও তাঁর দল বিহারে বিজেপিকে ২২টি আসনে জিততে সাহায্য করেছে। যার মধ্যে এমন ১১টি আসন রয়েছে, যেখানে আরজেডি ও কংগ্রেস সামান্য ব্যবধানে হেরেছে।”

আরও পড়ুন- রক্ষকই ভক্ষক, বিহারে তরুণীকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার পুলিশ

আগামী বছর পশ্চিমবঙ্গে এবং তার পরের বছরে উত্তরপ্রদেশে বিধানসভা ভোত হওয়ার কথা রয়েছে। সেই সকল নির্বাচনেও আসাদুদ্দিনের দল একই উওয়ায়ে বিজেপিকে সাহায্য করবে বলে দাবি করেছেন মুনব্বর রানা। কবির কথায়, ‘‘উনি মহাজোটের হারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। একই কৌশল তিনি নেবেন পশ্চিমবঙ্গ এবং উত্তরপ্রদেশের ভোটেও।” একই সঙ্গে তিনি আরও বলেছেন, “ওয়েইসি বিজেপিকে জেতাতে সর্বত্র ছুটে যাবেন। ওদের হিন্দু রাষ্ট্র গড়ার প্রক্রিয়াকে সহজ করে দেবেন।’’