হার না মানার লড়াই, কলকাতায় আসছেন শশী থারুর, করবেন কংগ্রেস সভাপতি নির্বাচনের প্রচার

0
16

কলকাতা: কংগ্রেসের সভাপতি নির্বাচনের জন্য জমা পড়ে গিয়েছে মনোনয়। লড়াই হবে কংগ্রেসের দুই নেতা শশী থারুর এবং মল্লিকার্জুন খাড়গের মধ্যে। থারুর যদিও বলেছেন বন্ধুত্বপূর্ণ লড়াই হবে কিন্তু বাস্তব বলছে অন্য কথা। দুই হেভিওয়েট নেতাই কেউ কাউকে এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ। ঠিক এই কারণেই সমর্থন পেতে কলকাতায় আসছেন শশী থারুর।

প্রদেশ কংগ্রেস সূত্রে জানা গিয়েছে, তিরুবনন্তপুরমের কংগ্রেস সাংসদ আসছেন কলকাতায় প্রচারে। আগামী ১২ অক্টোবর আসবেন তিনি। মল্লিকার্জুন সেই ভাবে প্রচার না করলেও থারুর চেষ্টার ত্রুটি রাখতে চাইছেন না। ঠিক এই কারণেই কলকাতায় ঘরোয়া সভার আয়োজন করা হচ্ছে। সেখানেই ভোট নিয়ে ভোটারদের উদ্দেশ্যে বার্তা দেবেন থারুর। রাজনৈতিক মহল বলছে যতটা সম্ভব ভোট অর্জন করা যায় সেটাকেই লক্ষ্য হিসাবে বেছে নিয়েছেন থারুর। গান্ধী পরিবারের কেউ লড়াইয়ে না থাকায় সভাপতি হওয়ার জন্য এই কারণেই দুই প্রার্থী কোনও সুযোগকে হাতছাড়া করতে চাইছেন না। বিশেষ করে যেহেতু থারুরের সঙ্গে কলকাতার টান অনেক দিন থেকেই। এমনকি কলকাতায় আনাগোনাও রয়েছে বেশ ভালোই। তাই এই সুযোগকেই তিনি কাজে লাগাতে চাইছেন।

- Advertisement -

আরও পড়ুন- লক্ষ্য দিল্লির সিংহাসন: নতুন দল ভারত রাষ্ট্র সমিতি নিয়ে লড়তে প্রস্তুত KCR

জানিয়ে রাখা ভাল, মল্লিকার্জুন খাড়গে শেষ মুহূর্তে মনোনয়ন জমা দিয়েছেন। হঠাত করেই নেমেছেন এই যুদ্ধের ময়াদানে। এমনকি রাজ্যসভার বিরোধীদলনেতার পদ থেকে দিয়েছেন ইস্তফাও। জানিয়ে রাখা ভাল, কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব ও দলের অনেকের পছন্দের শীর্ষে রয়েছেন মল্লিকার্জুন খাড়গে। শোনা যাচ্ছে তাঁর সভাপতি হওয়ার শুধু সময়ের অপেক্ষা কারণ থারুরের থেকেও তিনি গান্ধী পরিবাররে কাছের মানুষ। তবে যাই হোক শশী থারুরের কলকাতা সফর বাঙালি কংগ্রেস নেতারদের থেকে বাড়তি সুযোগ দিতে পারে কিনা সেটাই দেখার।