‘শিবসেনা ক্ষমতার জন্য জন্মায়নি, ক্ষমতার জন্ম শিবসেনার জন্য’ বড় বার্তা উদ্ধব সেনাপতি সঞ্জয় রাউতের

0
15

মুম্বই: উদ্ধব ঠাকরে মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেও লড়াইয়ের ময়দান থেকে এক ইঞ্চি সরে আসতে নারাজ শিবসেনা। লড়াই যে জারি রয়েছে তা ঠাকরের পদত্যাগের পরেই কড়া বার্তা দিয়ে বুঝিয়ে দিয়েছেন উদ্ধবের একনিষ্ঠ সেনাপতি ও তাঁর ঘনিষ্ঠ সহযোগী সাংসদ সঞ্জয় রাউত ( Sanjay Raut )। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদ থেকে পদত্যাগ করার ১২ ঘন্টা পর ফের মুখ খুলেছেন তিনি। বলেছেন বড় কথা। যা নিয়ে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে চর্চা।

শিবসেনা নেতা সঞ্জয় রাউত বৃহস্পতিবার বিক্ষুব্ধ সহ বিজেপি নিশানা করে বলেছেন, “শিবসেনার জন্ম ক্ষমতার জন্য নয়, ক্ষমতার জন্ম শিবসেনার জন্য। এটাই সর্বদা বালাসাহেব ঠাকরের মন্ত্র। আমরা কাজ করব এবং আবার নিজেদের ক্ষমতায় ফিরে আসব।” গতকালই রাউত বলেছিলেন, “এটি শিবসেনার দুর্দান্ত বিজয়ের সূচনা। আমরা মার খাব, আমরা জেলে যাব, কিন্তু বালাসাহেবের শিবসেনাকে জাগিয়ে রাখব।” শিবসেনার মুখপাত্রের এই বার্তার পর রাজনৈতিক মহল বলছে লড়াই এখন শেষ হয়নি। মহারাষ্ট্রেরর রাজনীতিতে এখনও অনেক কিছুই দেখার বাকি রয়েছে।

আরও পড়ুন- Maharashtra political crisis: রাজ্যের নতুন মুখ্যমন্ত্রী ও উপ-মুখ্যমন্ত্রী ৪৮ ঘণ্টার মধ্যে শপথ নিতে পারেন

প্রসঙ্গত, প্রায় ১০ দিনের এক শিবিরের দুই পক্ষের লড়াই, আলোচনা, অভিযোগ, পাল্টা অভিযোগ এবং আবেগপূর্ণ আবেদনের পরে, উদ্ধব ঠাকরে বৃহস্পতিবার নির্ধারিত মহারাষ্ট্র বিধানসভায় আস্থা ভোটের ঠিক আগে বুধবার মুখ্যমন্ত্রী পদ থেকে সরে দাঁড়ান। সূত্রের খবর, বিজেপি ও শিবসেনা বিদ্রোহীদের জোট যাদের মহারাষ্ট্রে ক্ষমতায় আসতে প্রয়োজনীয় সংখ্যা রয়েছে বলেই দাবি করা হয়েছে তাঁদের পক্ষ থেকে সরকার গঠনের দাবি জানানো হবে। এটাও জানা গিয়েছে যে সমস্ত কিছু ঠিক থাকলে দেবেন্দ্র ফড়নবিস ১ জুলাই শুক্রবার মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসাবে এবং উপ মুখ্যমন্ত্রী হিসাবে কুরলার বিদ্রোহী শিবসেনা বিধায়ক একনাথ শিন্ডে শপথ নেবেন।