আরও একটি AIIMS পেল ভারত, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মোদী

0
25
AIIMS

নাগপুর: আজ রবিবার ঠাসা কর্মসূচি রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। সকাল বেলাই  নাগপুর মেট্রো রেল প্রকল্পের প্রথম ধাপেরও উদ্বোধন করেন।  এবং আর পাঁচজন সাধারণ মানুষের মতই মেট্রোর টিকিট কেটে ট্রেনে সফর করেছেন। তার পরেই পরবর্তী ধাপ হিসাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রবিবার নাগপুরের অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সেস (AIIMS) উদ্বোধন করেছেন।

পাঁচ বছর আগে নাগপুরের অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সেসের ভিত্তিপ্রস্থর স্থাপন করেছিলেন। সেই কাজ সম্পন্ন হওয়ার পর আজ নাগপুরে AIIMS-এর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে, উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীশ, রাজ্যপাল ভগত সিং কোশিয়ারি, কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি এবং রাওসাহেব দানভে।  ২০১৭  সালে প্রধানমন্ত্রী  নাগপুরে AIIMS-এর ভিত্তিপ্রস্থ স্থাপন করেন। যা ১,৫৭৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত হয়েছে এবং এটি ওয়ার্ধা রোড এলাকায় অবস্থিত।হাসপাতালটি অত্যাধুনিক সুবিধার সাথে সজ্জিত।  কর্মকর্তারা জানিয়েছেন দেশে নতুন আরও এক  AIIMS তৈরিতে বহু মানুষ উপকৃত হবেন।  উদ্বোধন করার পর নমো বলেন, “আজ, প্রথমবারের মতো, দেশে একটি সরকার আছে, যারা অবকাঠামো প্রকল্পে মানবিক ছোঁয়া দিয়েছে। সরকারের লক্ষ্য হল একটি সামগ্রিক দৃষ্টিভঙ্গি এবং দৃষ্টিভঙ্গি সহ  পরিকাঠামো উন্নয়ন।”

- Advertisement -

আরও পড়ুন- “আয়োজনে খামতি রয়েছে প্রচুর, কোথায় দাঁড়াবে কোথায় বসবে মানুষ…”, প্রশ্ন অভিভাবকদের

প্রধানমন্ত্রী আরও বলেছেন, “আজ উদ্বোধন করা প্রকল্পগুলি মহারাষ্ট্রের উন্নয়নে একটি নতুন দিকনির্দেশনা দেবে। এই প্রকল্পগুলি রাজ্যের পরিকাঠামোর একটি সামগ্রিক দৃষ্টিভঙ্গি দেয়। এটি মহারাষ্ট্রে এবং কেন্দ্রে ডাবল ইঞ্জিন সরকার কত দ্রুত কাজ করছে তার প্রমাণ।” রবিবার AIIMS নাগপুরে একটি ভাষণে, প্রধানমন্ত্রী মোদী পরিকাঠামোর দৃষ্টিভঙ্গি সম্পর্কে কথা বলেছেন এবং মহারাষ্ট্রের ডাবল-ইঞ্জিন সরকারের প্রশংসাও করেছেন।প্রধানমন্ত্রী বলেন, রাজ্যে উন্নয়নের গতি ‘ডাবল ইঞ্জিন’ সরকারের সাফল্যের প্রমাণ।