পুলিশ হত্যার জবাব, কাশ্মীরে শুরু হওয়া এনকাউন্টারে আটকে লস্কর সদস্য সহ ২ জঙ্গি

0
27
Terrorists Killed

শ্রীনগর: গত কয়েকদিন ধরেই কাশ্মীরে সুরক্ষাবাহিনীর উপর হামলা চালানোর মত ঘটনা বেড়েছে। শনিবারেই জঙ্গিদের গুলিতে শহিদ হয়েছেন এক পুলিশ কর্মী। তবে ভারতীয় সেনার পাল্টা জবাবে খতম হয়েছে শীর্ষ কমান্ডার সহ একাধিক জঙ্গি। শনিবারের ঘটনার বদলা নিতে রবিবার শুরু হয়েছে সন্ত্রাসবাদ বিরোধী অভিযান। শুরু হয়েছে সেনা জঙ্গির মধ্যে এনকাউন্টার। তাতেই আটকে পড়েছে লস্কর সদস্য সহ ২ জঙ্গি। এমনটাই খবর মিলেছে।

জম্মু ও কাশ্মীরে রবিবার সকালেও বন্দুকযুদ্ধ অব্যাহত থাকায় নিরাপত্তা বাহিনী কুলগামে দুই সন্ত্রাসীকে আটক করেছে। সন্ত্রাসীদের মধ্যে একজন পাকিস্তান-ভিত্তিক লস্কর সন্ত্রাসী সংগঠনের সাথে যুক্ত এবং দুই বছর ধরে উত্তর কাশ্মীরে সক্রিয় ছিল অন্য একজন স্থানীয় জঙ্গি বলেই পুলিশ জানিয়েছে। কাশ্মীর পুলিশ প্রধান একটি টুইটে বলেছেন, “কুলগাম এনকাউন্টার আপডেট: এলইটি সন্ত্রাসী সংগঠনের এক জন পাকিস্তানি সন্ত্রাসী (হায়দার) এবং চলমান এনকাউন্টারে আটকে পড়েছে একজন স্থানীয় জঙ্গি। হায়দার উত্তর কাশ্মীরে ২ বছরেরও বেশি সময় ধরে সক্রিয় ছিল এবং বেশ কিছু সন্ত্রাসী অপরাধে জড়িত ছিল।” কুলগামের চেয়ান দেবসার এলাকায় এই এনকাউন্টার চলছে।

আরও পড়ুন- বিধানসভা চত্বেরর বাইরে লাগানো হল খালিস্তানি পতাকা, তদন্তের নির্দেশ মুখ্যমন্ত্রীর

উল্লেখ্য, এক দিন আগে, জম্মু-কাশ্মীরের রাজৌরি জেলায় নিয়ন্ত্রণ রেখা (এলওসি) বরাবর অনুপ্রবেশের প্রচেষ্টা ব্যর্থ করার সঙ্গে একজন সন্ত্রাসী নিহত হয়েছিল। জানিয়ে রাখা ভাল, সেনাদের ইতিমধ্যেই অনুপ্রবেশ নিয়ে সতর্ক করা হয়েছে। সীমান্ত পারে ২০০ বেশি জঙ্গি ভারতে প্রবেশের জন্য মুখিয়ে রয়েছে বলেই উল্লেখ করা হয়েছে গোয়েন্দা তথ্যে। তবে ভারতীয় সেনা সরবদায়ি কড়া হাতে সন্ত্রাসবাদ দমন করে উপত্যাকে শান্ত রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছে।