নজরে ছিল গতিবিধি, পুলিশের সঙ্গে গুলির লড়াইয়ে খতম দুই মাওবাদী

0
26

ভোপাল: দেশের বেশ কয়েকটি রাজ্যে নতুন করে বাড়ছে মাওবাদীদের উপদ্রব। কয়েকদিন আগেই ছত্তিশগড়ে যৌথবাহিনী অভিযানে ৩ মাওবাদী নিহত হয় বলেই খবর পাওয়া গিয়েছিল। সেই ঘটনাই এবার ঘটেছে মধ্যপ্রদেশে। বুধবার মধ্যপ্রদেশের মান্ডলা এবং বালাঘাট জেলার সীমান্ত এলাকায় হক বাহিনীর সাথে সংঘর্ষে দুই মাওবাদীকে গুলি করে খতম করা হয়েছে বলেই একজন কর্মকর্তা জানিয়েছেন।

মান্ডলা অতিরিক্ত পুলিশ সুপার গজেন্দ্র সিং জানিয়েছেন, “মন্ডলা এবং বালাঘাট জেলার একটি যৌথ হক ফোর্স দল বুধবার সকালে ওই এলাকায় নকশালদের বিরুদ্ধে তল্লাশি অভিযান শুরু করে। বালাঘাট জেলার গাড়ী এলাকা এবং মান্ডলা জেলার মতিনালার সুপখার এলাকার মধ্যে এনকাউন্টার হয়েছে।” পুলিশের পক্ষ থেকে আরও জানানো হয়েছ, “এখন পর্যন্ত দু’জন নকশালকে গুলি করে হত্যা করা হয়েছে এবং অভিযান এখনও চলছে।” এএসপি সিং বলেন, মৃত মাওবাদীরা কানহা ভোরামদেব কমিটিতে সক্রিয় ছিল এবং তাদের আন্দোলনের তথ্য হকফোর্স দল ক্রমাগত নজরে রাখছিল।

- Advertisement -

আরও পড়ুন- Bilkis Bano Case: ১১ জন ধর্ষকের মুক্তিকে চ্যালেঞ্জ জানিয়ে শীর্ষ আদালতের দারস্থ বিলকিস বানো

উল্লেখ্য, গত ২৬ নভেম্বর ছত্তিশগড়ের (chattishgarh) বিজাপুর জেলার জঙ্গলে অভিযান চালানো হয়। তখনই খতম হয় তিন মাওবাদী। ওই দলটির মধ্যে একজন মহিলাও ছিলেন। বস্তার রেঞ্জের আইজি পি সুন্দররাজ জানান, ‘‘রাজধানী রায়পুর থেকে প্রায় ৪০০ কিলোমিটার দূরে মিরতুর থানার পোমরার জঙ্গলে গুলির লড়াই হয়।’’ আচমকা মাওবাদীরা গুলি চালাতে শুরু করলে পালটা জবাব দেন যৌথ বাহিনীর সদস্যরাও। কিছুক্ষণ লড়াই চলার পর তা থেমে যায়। এরপর ঘটনাস্থল থেকে মৃতদেহ উদ্ধার করেন বাহিনীর সদস্যরা।