Terrorist Killed: কাশ্মীরে বড় সাফল্য সেনার, এনকাউন্টারে খতম দুই লস্কর জঙ্গি, গ্রেফতার আরও দুই

জম্মু ও কাশ্মীর পুলিশ শ্রীনগরে লস্কর-ই-তৈবা সমর্থিত দ্য রেজিস্ট্যান্স ফ্রন্টের দুই সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে।

0
82
Terrorist Arrest

শ্রীনগর: সন্ত্রাসবাদ দমনে কাশ্মীরে আবারও বড় সাফল্য পেল ভারতীয় সেনা। জম্মু ও কাশ্মীর পুলিশের ডিরেক্টর-জেনারেল (ডিজি) দিলবাগ সিং জানিয়েছেন শনিবার সেনার সঙ্গে জঙ্গিদের গুলির লড়াইয়ে দু জন লস্কর জঙ্গি খতম হয়েছে। একই দিনে লস্কর-ই-তৈবা সমর্থিত দ্য রেজিস্ট্যান্স ফ্রন্টের দুজন সন্ত্রাসবাদীকে গ্রেফতার করা হয়েছে।

শনিবার দক্ষিণ কাশ্মীরের শোপিয়ান জেলার চৌগাম এলাকায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে শুরু হয় গুলির লড়াই। সেই লড়াই পরিণত হয় এনকাউন্টারে। তাতেই খতম হয় পাকিস্তানের মদতপুষ্ট নিষিদ্ধ সন্ত্রাসবাদী সংগঠন লস্কর-ই-তৈবার দুই জঙ্গি। সূত্র জানিয়েছে নিহত জঙ্গিরা হলশোপিয়ানের ব্রারিপোরার সাজাদ আহমেদ চেক এবং আচান, পুলওয়ামার বাসিন্দা রাজা বাসিত নাজির। পুলিশ এবং সেনাবাহিনীর একটি যৌথ দল শনিবার ভোরে ওই এলাকায় একটি কর্ডন এবং তল্লাশি অভিযান শুরু করে। যৌথ বাহিনী সন্দেহভাজন ঘটনাস্থলে পৌঁছালে এলাকায় লুকিয়ে থাকা জঙ্গিরা গুলি চালায়। তখনই শুরু হয় এনকাউন্টার।

- Advertisement -

আরও পড়ুন- পর্যটককে কুরুচিকর মন্তব্য, ভাইরাল Suvendu Adhikari ঘনিষ্ঠ অনুগামীর Video

অন্যদিকে, জম্মু ও কাশ্মীর পুলিশ শ্রীনগরে লস্কর-ই-তৈবা সমর্থিত দ্য রেজিস্ট্যান্স ফ্রন্টের দুই সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে। জানা গিয়েছে, TRF এর সাথে যুক্ত সন্ত্রাসীরা এই অঞ্চলে সাম্প্রতিক সাধারণ মানুষ এবং পুলিশ হত্যার সঙ্গে জড়িত ছিল। এই জুটি লস্কর-ই-তৈবা দ্বারা উত্থাপিত নতুন হাইব্রিড মডিউলের অংশ। উল্লেখ্য, কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করার পর থেকেই সন্ত্রাসবাদ নিয়ে সমস্যায় পড়েছে পাকিস্তান। অনুপ্রবেশ করাতে না পারায় আরও মরিয়া হয়ে উঠেছে। জঙ্গিদের নিকেশ করা হলেও তবুও সুযোগ পেলেই হামলা চালাচ্ছে পাক মদতপুষ্ট সন্ত্রাসবাদীরা। যদিও উপযুক্ত জবাবও দিয়েচ্ছে সুরক্ষা বাহিনী।