কাশ্মীরের পৃথক স্থানে জোড়া জঙ্গি হানায় শহিদ এক CRPF জওয়ান, আহত আরও এক সেনা ও দুই পরিযায়ী শ্রমিক

0
18

শ্রীনগর: সন্ত্রাসবাদ দমনে কাশ্মীরে সুরক্ষাবাহিনী যথাসাধ্য চেষ্টা করলেও সুযোগ পেলেই আক্রমণ চালাচ্ছে জঙ্গিরা। পাক মদতপুষ্ট জঙ্গিদের নিশানায় কেবল সেনাই নেই। বর্তমানে উপত্যক্য অশান্তি ও আতঙ্ক ছড়াতে সাধারন মানুষের পাশাপাশি জম্মু-কাশ্মীরে থাকা পরিযায়ী শ্রমিকদেরও টার্গেট করছে। টানা দ্বিতীয় দিনেও একই ঘটনা ঘটেছে। সোমবার জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা জেলায় সন্ত্রাসীদের গুলিতে দুই পরিযায়ী শ্রমিক যারা ওই এলাকার বাসিন্দা নন তাঁরা আহত হয়েছেন। অন্যদিকে সিআরপিএফ-এর দুই জওয়ান জঙ্গিদের গুলিতে আহত হয়েছে।

কর্মকর্তারা সোমবার জানিয়েছেন, “আজ (সোমবার) বিকেলে পুলওয়ামা জেলার লাজুরাতে বিহারের বাসিন্দা পাটলেশ্বর কুমার এবং জাকো চৌধুরীর উপর সন্ত্রাসীরা গুলি চালায়।” আহত দুই ব্যক্তিকে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলেই পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে। এর আগে রবিবার সন্ধ্যায় পাঞ্জাবের পাঠানকোটের দুই শ্রমিককের উপর পুলওয়ামা জেলায় সন্ত্রাসবাদীরা গুলি চালিয়েছিল। সোমবার জম্মু ও কাশ্মীরের শ্রীনগরের মাইসুমা সেতু এলাকার কাছে সন্ত্রাসবাদীরা নিরাপত্তা বাহিনীর উপর গুলি চালালে দুই সিআরপিএফ জওয়ান আহত হয়েছেন।

আরও পড়ুন- তীব্র সঙ্কটে জাতিকে সাহায্য করুন, প্রধানমন্ত্রী মোদীর কাছে এবার কাতর আবেদন শ্রীলঙ্কার বিরোধীদলের নেতার

উল্লেখ্য সুরক্ষাবাহিনীকে আক্রমণের পাশাপাশি গত এক মাসে অ-স্থানীয় শ্রমিকদের ওপর ধারাবাহিক হামলার ঘটনা ঘটেছে। সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে দেওয়ার কারণেই এই ঘটনা ঘটনা হচ্ছে বলেই উল্লেখ করা হয়েছে। অন্যদিকে আজই নিরাপত্তা বাহিনী জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলার নিয়ন্ত্রণ রেখা (LoC) এর কাছে একটি গ্রামে একটি সন্ত্রাসবাদীদের আস্তানার সন্ধান পেয়েছে এবং প্রচুর পরিমাণে অস্ত্র ও গোলাবারুদ বাজেয়াপ্ত করেছে।