কাশ্মীরে LoC কাছে জঙ্গি আস্তানা থেকে AK-47 অ্যাসল্ট রাইফেল সহ উদ্ধার বিপুল আগ্নেয়াস্ত্র, শুরু জোড়াল তল্লাশি

0
22

শ্রীনগর: কাশ্মীরে সন্ত্রাসবাদ দমনে কড়া হয়েছে সুরক্ষাবাহিনী। জঙ্গিদের কার্যকলাপ রুখতে প্রতিনিয়ত তল্লাশি চালাছে উপত্যকার সুরক্ষাবাহিনী, রবিবারেই দুটি সন্ত্রাসবাদী মডিউল ধ্বংস করে চার লস্কর জঙ্গিকে গ্রেফতার করেছিল সেনা। সেই সাফল্যের ধারা অব্যহত রয়েছে। নিরাপত্তা বাহিনী জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলার নিয়ন্ত্রণ রেখা (LoC) এর কাছে একটি গ্রামে একটি সন্ত্রাসবাদীদের আস্তানার সন্ধান পেয়েছে এবং প্রচুর পরিমাণে অস্ত্র ও গোলাবারুদ বাজেয়াপ্ত করেছে। এমনটাই জম্মু-কাশ্মীর পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

নুরকোট গ্রামে সেনাবাহিনী ও পুলিশের যৌথ অনুসন্ধান অভিযানের সময় আস্তানাটি খুঁজে পাওয়া গিয়েছে বলেই কর্মকর্তারা জানিয়েছেন। যৌথ বাহিনী জানিয়েছে, গোপন আস্তানা থেকে বাজেয়াপ্ত করা অস্ত্র ও গোলাবারুদের মধ্যে রয়েছে দুটি ম্যাগাজিন এবং ৬৩ রাউন্ড গুলি সহ দুটি একে-47 অ্যাসল্ট রাইফেল, হ্যান্ডগ্রিপ সহ একটি ২২৩ বোরের একে শেপ বন্দুক, তার দুটি ম্যাগাজিন এবং ২০ রাউন্ড গুলি এবং একটি ম্যাগাজিন এবং চার রাউন্ড গুলি সহ একটি চাইনিজ পিস্তল উদ্ধার করেছে।

আরও পড়ুন- যৌন নির্যাতনে বাধা দেওয়ার বৌদি সহ দেড় বছরের শিশুকে জীবন্ত পুড়িয়ে মারল দেওর

তবে কর্মকর্তারা জানিয়েছেন, একটি সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে রবিবার সন্ধ্যায় অভিযান চালানো হলেও কাউকে গ্রেফতার করা হয়নি। চলতি বছরের প্রথম দিন থেকেই জঙ্গি নিধনে নেমেছে সেনা। শুরু থেকেই মিলেছে সাফল্যও। তবে মাঝে মধ্যেই সুযোগ পেলেই জঙ্গিরা পুলিশ, সাধারণ মানুষ বা জনবহুল এলাকায় হামলা চালিয়েছে।। তাতেই মৃত্যু হয়েছে বেশ কয়েকজনের। তবে ভূস্বর্গকে জঙ্গিদের হাত থেকে মুক্ত রাখার জন্য সর্বদাই প্রয়াস চালিয়ে যাচ্ছে সেনা পুলিশের যৌথ বাহিনী।