সিনেমার কায়দায় জেল থেকে পালাল ১৬ কয়েদি

0
18

জয়পুর: ঠিক যেন সিনেমার চিত্র! সংশোধনাগারের নিরাপত্তারক্ষীদের ঘায়েল করে পালিয়ে গেল কয়েদিরা। কিছুই করতে পারল না সরকারি উর্দিধারী জওয়ানেরা। বহু সিনেমায় রি ধরণের দৃশ্য দেখানো হয়েছে। আর তা ঘটে গেল বাস্তবের মাটিতেই। রাজস্থানের জেল থেকে পালিয়ে গেল ১৬ জন কয়েদি।

আরও পড়ুন- মুম্বইতে রাত আটটার পর সুইগি, জোমাটোতে অর্ডার করা যাচ্ছে না খাবার

ঘটনাটি ঘটেছে রাজস্থানের যোধপুর জেলার ফালোদি শহরে। ওই শহরের একটি উপ-সংশোধনাগার থেকে পালিয়ে গেল ১৬ জন কয়েদি। নিরাপত্তারক্ষীদের চোখে ধুলো দিয়ে পালিয়ে যাওয়ার ঘটনা ঘটেছিল। তবে এখানে ঘটনা ভিন্ন। জেলের নিরাপত্তারক্ষীদের চোখে লঙ্কার গুঁড়ো দিয়ে পালিয়ে গিয়েছে ওই কয়েদিরা।

আরও পড়ুন- মুসলিম ভোট হাতছাড়া বলেই হারবেন মমতা, দাবি মোদীর

এই বিষয়ে ফালোদির জেলাশাসক যশপাল আহুজা বলেছেন, “খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছেছিলাম। গিয়ে দেখি সবজি পড়ে রয়েছে। একজন মহিলা নিরাপত্তারক্ষী আক্রান্ত হয়েছেন।” প্রথমে জানা গিয়েছিল যে পাঁচ জন কয়েদি পালিয়েছে। পরে ১৬ জনের পালিয়ে যাওয়ার কথা খোদ জেলশাসক স্বীকার করে নিয়েছেন।

আরও পড়ুন- জীবনকৃতি সম্মান দিয়েও সম্প্রচারে বাদ, অপমানিত নচিকেতা চক্রবর্তী

খুব স্বাভাবিকভাবেই এই ঘটনা ঘিরে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। নিরাপত্তায় ফাঁক থাকার কথাও স্বীকার করে নিয়েছেন প্রশাসনিক কর্তারা। অবিলম্বে ওই সকল অপরাধীদের খুঁজে বের করতে একগুচ্ছ পদক্ষেপ নেওয়া হয়েছে। জেলা জুড়ে নাকা চেকিং-এর ব্যবস্থা করা হয়েছে। হাইওয়ে দিয়ে যাওয়া সকল বাস এবং অন্যান্য গাড়িগুলিতে তল্লাশি চালানো হচ্ছে।