বুধবার ফের ধস সোনার দরে, এই সুবর্ণ সুযোগ আজই কিনে ফেলুন গহনা

0
38

খাস ডেস্ক: বিয়ের মরশুমে মধ্যবিত্তের স্বস্তি উড়িয়ে একটানা তিন-চার দিন ধরে বেড়েছিল সোনা-রূপোর দাম। কিন্তু এবার ফের স্বস্তি ফিরল মধ্যবিত্তের। গতকালই প্রায় ৯০ দিনে সর্বনিম্ন সোনার দামে বিপুল পতন দেখা দিয়েছিল। আজও একইসঙ্গে কমল সোনা-রুপোর দাম। আর দেরি না করে জেনে নিন আজকে কত দাম যাচ্ছে কলকাতায়…

প্রসঙ্গত, বর্তমানে বিশ্বজুড়ে চরম অস্থিরতা চলছে সোনা, রুপোর দামে। বিগত কয়েকদিনে রোজই বাড়ছে কমছে সোনা-রূপোর দাম। এর আগে প্রায় ৫৩ হাজারের গণ্ডি পেরিয়েছিল সোনা। যার জেরে ফের মধ্যবিত্তের চিন্তাও বেড়ে ছিল। আর দাম বাড়ার পাশাপাশি বেড়েছিল সোনা কেনার চাহিদাও।

আরও পড়ুন-ক্লার্ক-ম্যানেজার সহ একাধিক পদে নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ, জানুন বিস্তারিত

ভারতীয় বাজারে, ইতিমধ্যেই সোনা ও রুপোর দাম প্রকাশিত হয়েছে। বুধবার সকাল সকাল খুশির খবর শোনাল সোনার বাজার। ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৪৬,৫৬০ টাকা। ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৫০,৭৯০ টাকা। তবে পাকা সোনার দাম ৫১ হাজার ছাড়িয়ে গেছে। কিন্তু আজ কলকাতার বাজারে ১ কেজি রূপোর দাম বেড়ে হয়েছে ৬১,২০০ টাকা।

উল্লেখ্য, বৈশাখ মাস পড়তেই সোনার দাম নিয়ে মাথায় হাত পড়েছিল মধ্যবিত্তের। সোনার দাম নিয়ে নাজেহাল অবস্থা হয়েছিল ব্যবসায়ীদের। তবে শুধু সোনা নয়, সোনার সঙ্গে পাল্লা দিয়ে দাম বেড়েই চলেছে রূপোর।