বাড়তি ওজন কমাতে খাদ্য তালিকায় যোগ করুন এই পানীয় গুলি…

0
20
anubrata weight loss

খাস ডেস্ক: বর্তমান সময়ে জীবনযাত্রায় একাধিক সমস্যা দেখা দেয়। সময় মত খাবার খাওয়া হোক বা শরীরের যত্ন নেওয়া, কোনও টাই ঠিক মত করতে পারি না আমরা। নিয়ন্ত্রিত খাদ্যাভ্যাস ও সঠিক জীবনযাপনের মাধ্যমে আমরা আমাদের শরীর ভালো রাখতে পারি। কিন্তু বাড়ি হোক বা অফিস জাঙ্ক ফুড খাওয়ার অভ্যাস আমাদের পিছু কখনই ছাড়ছে না।

আর এই বাজে অভ্যাস গুলির জন্যই আমাদের শরীরে একাধিক সমস্যার সৃষ্টি হচ্ছে। তার মধ্যে অন্যতম হল শরীরের বাড়তি মেদ জমা বা ভুঁড়ি। মানুষ নিজেকে সুন্দর ও সুস্থ রাখতে কত কি বনা চেষ্টা করে। কিন্তু কিছুতেই সফল হয় না। যোগব্যায়াম থেকে শুরু করে ডায়েট প্ল্যান তৈরি করা পর্যন্ত সব কিছুই হার মেনে যায়।

- Advertisement -

আরও পড়ুন-Acne-র সমস্যায় নাজেহাল, আজই খাদ্যতালিকা থেকে বাদ দিন এই খাবার গুলি…

তবে এবার শরীরের বাড়তি মেদ জমা বা ভুঁড়ি কমানোর জন্য আর কষ্ট করতে হবে না। খুব সহজেই কমাতে পারবেন ওজন। শুধু খাদ্য তালিকায় যোগ করুন এই পানীয় গুলি। ওজন কমানোর সঙ্গে সঙ্গে এই খাবারের গুলি শরীর সুস্থ রাখে। শুধু খাবার নয়, পানীয়ও ওজন কমানোর জন্য গুরুত্বপূর্ণ, এমনটাই জানাচ্ছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। জেনে নিন কোন পানীয় গুলি খাবেন…

১, ফল আলাদা করে খেতেই পারেন। তবে এক গ্লাস জলে ফলের টুকরো ভিজিয়ে রেখে খেতে পারেন। অর্থাৎ ফলের রস খেতেই পারেন। যা ওজন কমাতে সাহায্য করবে।

২, চা খেতে চাইলে হার্বাল চা খান। এই চা ওজন নিয়ন্ত্রণে রাখতেও সহায়ক। তবে ওজন কমাতে মদ ও মদজাতীয় পানীয় কম খাওয়াই ভাল হয়। এই সব খেলে শরীরে বহু পরিমাণে ক্যালোরি যায়। যার ফলে ওজন বাড়তে পারে।

৩, ওজন কমাতে শরীরে দুধ অবশ্যই প্রয়োজন। প্রতিদিনের ব্যবহারে লো ফ্যাট দুধ ব্যবহারের পরামর্শ দিচ্ছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা।