স্ট্রেচ মার্ক নিয়ে চিন্তিত, নানান ভাবে ব্যবহার করুন মধু, রইল টিপস…

0
34

খাস ডেস্ক: গর্ভাবস্থার আগে হোক বা পরে, বেশিরভাগ মহিলাদের স্ট্রেচ মার্কের সমস্যা থাকে। অনেক সময় ওজন বৃদ্ধি বা কমার কারণেও এই সমস্যার সৃষ্টি হয়। আর এই স্ট্রেচ মার্ক দূর করতে কাল ঘাম ছুটে যায় অনেকের। তবে আর চিন্তায় কারণ নেই, বাড়িতে বসেই দূর হবে এই সমস্যা। জেনে নিন কিভাবে…

সারাদিনের সমস্ত খবরের আপডেট পেতে ডাউনলোড করুন খাস খবর অ্যান্ড্রয়েড অ্যাপ:https://play.google.com/store/apps/details?id=app.aartsspl.khaskhobor

- Advertisement -

নানান ভাবে মধু ব্যবহার করেই এই সমস্যার হাত থেকে রেখান পান। জেনে নিন একাধিক ভাবে মধু ব্যবহার…
১) মধু এবং গোলাপ জল একসঙ্গে ব্যবহার করতে পারেন। এক চামচ মধু নিন, তাতে এক চা চামচ গোলাপ জল মেশান। ওই স্থানে লাগিয়ে কিছুক্ষণ ম্যাসাজ করে ত্বকে রেখে দিন। এর পর ভেজা তোয়ালে দিয়ে মুছে ফেলুন। আপনি এটি প্রতিদিন নিয়মিত ব্যবহার করতে পারেন।

অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করুন খাস খবর অ্যাপ:https://apps.apple.com/us/app/khas-khobor/id1611881040

ফলো করুন খাস খবরের টুইটার হ্যান্ডেল: https://twitter.com/khaskhobor2020?t=SDfE6znIliWaQcxM1_KByQ&s=08

২) মধু এবং লেবুর রসব্যবহার করতে পারেন। অর্ধেক লেবুর রসে কয়েক ফোঁটা মধু যোগ করুন। এই মিশ্রণটি ত্বকে লাগান। কিছুক্ষণ ম্যাসাজ করে রেখে দিন। এর পর ভেজা তোয়ালে দিয়ে মুছে ফেলুন। আপনি এটিও প্রতিদিন ব্যবহার করতে পারেন।

আরও পড়ুন-মালাইকারী তো অনেক খেয়েছেন, এবার ট্রাই করুন সুস্বাদু চিংড়ির দো-পেয়াজা

৩) ক্যাস্টর অয়েল এবং মধু ব্যবহার করতে পারেন। এক চামচ ক্যাস্টর অয়েল নিন, এতে সামান্য মধু যোগ করুন। এটি ত্বকে লাগিয়ে ম্যাসাজ করুন। ১০ থেকে ১৫ মিনিটের জন্য এটি ছেড়ে দিন। এর পর ভেজা কাপড় দিয়ে মুছে ফেলুন। সপ্তাহে ৩ থেকে ৪ বার ব্যবহার করতে পারেন।