Weekend -র সেরা অফবিট ডেস্টিনেশন, আপনাকে পৌঁছে দেবে প্রকৃতির খুব কাছে

0
44

খাস খবর ডেস্ক: ছুটি থাকলেই বাঙালির প্রথম পছন্দ বেড়াতে যাওয়া। আর সেই বেড়ানোর অফবিট গন্তব্য যদি হাতের কাছেই থাকে তাহলে তো কোনও কথাই নেই। যদি পাহাড় ভালবাসেন তবে তিন-চার দিন সময় বার করে রুকস্যাক আর ওয়ালেট নিয়ে বেরিয়ে পড়ুন ধারে কাছেই। দার্জিলিং-কালিম্পং বা লাভা-লেলেগাঁও তো অনেক গিয়েছেন। এবার আপনার অফবিট ডেস্টিনেশন হতে পারে এই জায়গা, যা আপনাকে পৌঁছে দেবে প্রকৃতির খুব কাছে।

আরও পড়ুনঃ এ যেন এক বিরল দৃশ্য, আচমকাই এলাকায় দেখা মিলল রয়্যাল বেঙ্গল টাইগারের

মহানন্দা উপত্যকা, কাঞ্চনজঙ্ঘা দেখার অনুভূতি পাখির কলতান, পাইনের জঙ্গল one in all ডুয়ার্সে। পাহাড়ে যে শুধু অফবিট স্পট রয়েছে তা কিন্তু নয় ডুয়ার্সের রয়েছে কিছু অফবিট জায়গা, উল্লেখ্য ঝান্ডি গ্রাম। লাভা গরুবাথানের পথে যাওয়া যায় এই গ্রামে। মহানন্দা নদীর উপত্যকা এবং কাঞ্চনজঙ্ঘার প্যানারমিক দৃশ্য দেখবার জন্য পর্যটকরা এখানে ভিড় জমান। তবে, এখন যেহেতু বর্ষাকাল, আকাশ মেঘলা থাকাই স্বাভাবিক। সে কারণে সব সময় কাঞ্চনজঙ্ঘা নাও দেখা যেতে পারে। তা সত্ত্বেও এই গ্রাম পর্যটকদের নজর কাড়বে।

আরও পড়ুনঃ রাতারাতি বদল CBI-এর যুগ্ম আধিকারিক, নতুন দায়িত্বে এলেন এই ব্যক্তি

বর্ষাকালে মেঘ কুয়াশার জাল, মাটির সোঁদা গন্ধ, ঝিরঝিরে বৃষ্টি, অসাধারণ প্রাকৃতিক সৌন্দর্য অনুভব করতে পর্যটকরা এখানে ভিড় জমায়। পাইন গাছের গভীর জঙ্গল হৃদয় ভরিয়ে দেয় প্রকৃতিপ্রেমীদের। জঙ্গলের মধ্যে রয়েছে নাম না জানা অনেক গ্রাম, সেই গ্রামগুলিতে থাকে লেকচারা। পক্ষী প্রেমীদেরও হতাশ করে না ঝান্ডি। বুলবুল, উড পেকার, ইউহানা এইসব পাখিগুলি কলতান শুনলে শুনতে রূপকথার দেশের কথা অনুভব হয়। আকাশ পরিষ্কার থাকলে হোমেস্ট থেকেই দেখা যায় প্যানারমিক কাঞ্চনজঙ্ঘার দৃশ্য।