পাহাড়ে গরমে নাজেহাল পর্যটকেরা, পরনের জামা খুলেই চলছে অ্যাডভেঞ্চার

0
71

খাস ডেস্ক: চলতি বছর এপ্রিল শেষ হতে না হতেই গরমের দাবদাহে পুড়তে শুরু করে দক্ষিণবঙ্গ। সেইসময়েই ঠাণ্ডার পরিবেশে স্বস্তি পেতে উত্তরের পাহাড়ের উদ্দেশ্যে রওনা দিয়েছে পর্যটকরা। করোনাকালে টানা দুবছরে মুখ থুবড়ে পড়া পর্যটন ব্যবসা মাথা তুলে দাঁড়াতে শুরু করে। কিন্তু সেই পাহাড়েই তাপমাত্রা এত পরিমাণে বাড়ছে যে অস্বস্তিতে পড়ছে সকলে। দার্জিলিংয়ে এসেও এমন আবহাওয়ার মুখোমুখি হতে হবে ভাবতে পারেননি অনেকেই। এর ফলে সকলের চোখে মুখেই হতাশার ছাপ স্পষ্ট।

আরও পড়ুন: রাহুলের মন্তব্যে বিড়ম্বনায় কংগ্রেস, পরিস্থিতি সামাল দিতে আসরে থারুর 

শৈলশহরে এই মুহূর্তে তাপমাত্রা ঘোরাফেরা করছে ১৪ ডিগ্রির আশে পাশে। গরমের কারণে জামা গুটিয়ে কিংবা খুলেই অ্যাডভেঞ্চারের উদ্দেশ্যে বেরচ্ছেন পর্যটকরা। অধিকাংশ হোটেলে টানা চলছে পাখা। এ নিয়ে আবহাওয়াবিদরা জানিয়েছেন, গোটা বাংলায় যেভাবে তাপমাত্রা বেড়েছে তার ক্ষণস্থায়ী প্রভাব দেখা দিয়েছে দার্জিলিংয়েও। তবে শীঘ্রই আবহাওয়া পরিবর্তনের আশা জানিয়েছেন আবহাওয়াবিদরা। এরপরও পর্যটকদের ঢল কমছে না পাহাড়ে।

আরও পড়ুন: নজিরবিহীন ঘটনা, হাইকোর্টে হোয়াটসঅ্যাপের মাধ্যমে হল মামলার শুনানি

সম্প্রতি জানা গিয়েছিল, জুন-জুলাই পর্যন্ত হোটেলে বুকিং রয়েছে। আগামীতে যারা বুকিং করতে চাইছেন তাদের নিরাশ হতে হচ্ছে। তবে এমন পরিবেশে এবার পর্যটকদের উৎসাহে খামতি থাকে কি না সেদিকেই নজর থাকবে পর্যটনের সঙ্গে যুক্ত ব্যবসায়ীদের।