পাহাড়ে গিয়ে বিপত্তি, বন্ধ এই জাতীয় সড়ক

0
39

সিকিম: গরম থেকে বাঁচতে অনেকেই পাহাড়ে পাড়ি দিয়েছিলেন। দার্জিলিং সিকিম গ্যাংটকে ভিড় ছিল চোখে পড়ার মতো। বর্ষা এসে গেলেও পর্যটকদের পাহাড়ের প্রতি টান কমবে না। তবে উত্তর পশ্চিম ভারতে যেতে গেলে খোঁজ খবর নিয়ে যাওয়াই ভালো। কারণ বন্ধ রয়েছে সিকিমের রাস্তা। আপাতত পর্যটকদের প্রবেশ আপাতত নিষিদ্ধ, এমনটাই জানিয়েছে সিকিমের প্রশাসন।

বন্ধ থাকবে সিকিমের জাতীয় সড়ক এবং সিকিমের বর্ডার সীমান্ত। স্বভাবতই বিপাকে পড়েছেন পর্যটকরা। কিন্তু আটক পর্যটকদের আশ্বাস দিচ্ছে সিকিম প্রশাসন। যারা সিকিমে এসে আটকে পড়েছেন তাদের ফেরার সম্পুর্ন দায়িত্ব নিয়েছে প্রশাসন। প্রবল বৃষ্টিতে সিকিমে ধস নেমেছিল। লাচুং এবং চুংথামে ধস নামে। সেখানেই আটকে পড়েছিলেন পর্যটকেরা। জানা গিয়েছে, আগামী এক সপ্তাহ পযর্ন্ত সিকিমের জরুরি পরিষেবা ছাড়া সমস্ত কার্যকলাপ বন্ধ থাকবে। স্কুল এবং সরকারি অফিসও বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন:সুনীলের Belated জামাই ষষ্ঠীতে এলাহী অ্যাপায়ন

প্রশাসন অবশ্য কোনও খামতি রাখছে না। যে সব পর্যটকএয়া দার্জিলিং এ যেতে চান তাদের দার্জিলিং এ যাওয়ার ব্যবস্থা করা হবে। এদিন সিকিম থেকে প্রায় এক হাজার পর্যটককে শিলিগুড়ি পাঠানো হয়। আগামীকাল আরও দুই হাজার পর্যটককে শিলিগুড়ি এবং দার্জিলিং এ পাঠানোর ব্যবস্থা করা হবে।প্রশাসনের তরফ থেকে এও জানানো হয়েছে যদি কোনও অসুস্থ এবং বয়ষ্ক ব্যক্তি থাকেন তবে তাদের অ্যাম্বুলেন্সে করে পাঠানোর ব্যাবস্থা করা হচ্ছে।