বাংলার এই বিখ্যাত পর্যটনস্থলে আর প্রবেশ করা যাবে না বিনামূল্যে, কাটতে হবে টিকিট

0
82

খাস ডেস্ক: পশ্চিমবঙ্গের মধ্যেই রয়েছে বহু ভ্রমণমূলক স্থান। রাজ্যের বাইরে থেকেও ঘুরতে আসে মানুষ। যার মধ্যে পর্যটকদের অন্যতম পছন্দের স্থান হল মুর্শিদাবাদের হাজারদুয়ারি।

হাজারদুয়ায়রি মিউজিয়ামে প্রবেশমূল্য মাথাপিছু ২৫ টাকা করে হলেও এর সংলগ্ন বাগানে ঘোরাফেরা করা যেত বিনামূল্যে। তবে এবার থেকে এখানে আস্তে গেলেও পকেট থেকে ২০ টাকা খসাতে হবে পর্যটকদের। কর্তৃপক্ষের এই সিদ্ধান্তে বেশ অসন্তুষ্ট পর্যটকরা।

- Advertisement -

আরও পড়ুন: সীমান্তে অপরাধীদের হারাতে একসঙ্গে কাজ করবে ভারত-বাংলাদেশ, বৈঠক নিয়ে আশাবাদী BGB-BSF

অনলাইন এবং অফলাইন- উভয় মাধ্যমেই টিকিট কাটা যাবে। তবে ফারাক হবে টাকার অঙ্কে। জানা গিয়েছে, অনলাইনে কাটলে টিকিটের দাম দাঁড়াবে ২০ টাকা তবে অফলাইনে টিকিট কাটতে হলে দিতে হবে ২৫ টাকা।

শীতের মরশুমে হাজারদুয়ারিতে পর্যটকদের ভিড় দেখা যায়। পাশাপাশি, বছরের প্রায় সবসময়েই বাগানে মানুষের জমায়েত চোখে পড়ে। তবে কর্তৃপক্ষের এই সিদ্ধান্তের ফলে আগামী দিনে লোক আসবে কি না তা নিয়ে প্রশ্ন উঠছে। এর ফলে কপালে চিন্তার ভাঁজ পড়েছে ক্ষুদ্র ব্যবসায়ীদের।

কর্তৃপক্ষ সূত্রে খবর, ‘গত কয়েকমাস ধরে হাজারদুয়ায়রি চত্বরে ব্যাপক ভিড় হচ্ছে। পর্যটকদের পাশাপাশি স্থানীয়রাও চলে আসত। এমনকি অনেক মাদকাসক্তদের দেখা যেত। এই সমস্যা দূর করতেই টিকিটের ব্যবস্থা করা হয়েছে।

আরও পড়ুন: বিধানসভা নির্বাচনে নয়, কোন জায়গায় ‘ভারত জোড়ো যাত্রা’র প্রভাব পড়বে জানালেন বর্ষীয়ান কংগ্রেস নেতা