অফিসের ব্যস্ততার মাঝেই খেয়াল রাখুন ত্বকের, জেনে নিন…

0
16

খাস ডেস্ক : সারা বছরই ত্বকের সমস্যা আমাদের পিছু ছাড়ে না। আর বর্তমান জীবনযাত্রার সঙ্গে তাল মেলাতে গিয়ে ত্বকের যত্ন নেওয়ার সময় পাওয়া ভার। শুধু শীতকালই নয়ে, শীত চলে যাওয়ার পরও ত্বকের সমস্যা গুলো থেকেই যায়। আর এখন তো মার্চের শুরু থেকেই তাপমাত্রা আরও বাড়ছে। আর এই সময় আরও বেড়ে যায় সমস্যা।

যেমন ধরুন শুষ্ক ত্বকের সমস্যা, ত্বক ফেটে যাওয়া, ব্রন, র‍্যাশ এই সমস্যাগুলোর সম্মুখীন হতেই হয়। কিন্তু সময় কম থাকার দরুন আমরা ত্বকের সঠিক যত্ন নিতে পারি না। তবে এবার ত্বকের যত্ন নিন অফিসেই। অফিসে কাজের ফাঁকে কিভাবে যত্ন নেবেন নিজের ত্বকের? জেনে নিন…

আরও পড়ুন-“ক্ষমতায় এলে বেকারদের চাকরি বা ৩ হাজার টাকা ভাতা দেওয়া হবে” মোদীর রাজ্যে প্রতিশ্রুতি কেজরিওয়ালের

১, গরমের মধ্যে ঘেমে ধুলো বালি মেখে সকলেই অফিসে পৌঁছান। এবার অফিসে ঢুকেই একটু ওয়াইপস দিয়ে মুখ মুছে নিন। আর যদি পারেন তাহলে অফিস ঢুকে ফেসওয়াশ দিয়ে মুখ পরিষ্কার করতে পারলে আরও ভালো।

২, এরপর দুপুরে লাঞ্চের সময় নিন ত্বকের বিশেষ যত্ন নিতে, ফের একবার ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে নিন। তারপর মুখে ক্রিম লাগান। হালকা কোনও ময়েশ্চরাইজার ব্যবহার করতে পারেন।

৩, সবশেষে বাড়ি ফেরার সময় ওয়াইপস দিয়ে মুখ মুছে নিন। এবার হালকা করে ক্রিম ব্যবহার করতে পারেন। আর বাড়ি ফিরে রোজ ক্লিনজিং, টোনিং ও ময়েশ্চরাইজিং করবেন।