মুখরোচক স্ন্যাকসে বাড়বে পুজোর আনন্দ, রইল শহরের কয়েকটি বিখ্যাত ফিশ ফ্রাইয়ের ঠিকানা

0
26

খাস ডেস্ক: কয়েকদিন পরই বাঙালির সবথেকে বড় উৎসব দুর্গাপুজো। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে পুজোর শপিং। বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে চলছে প্রস্তুতি। পুজোর দিনে আবার মণ্ডপ থেকে শুরু করে প্রতিমা দর্শনের জন্য শহরের রাস্তায় প্রচুর মানুষের ভিড় জমবে। আর এই সময়গুলিতে খাওয়াদাওয়া না হলে তো চলেই না। অনেকেই মুখরোচক খাবারের মধ্যে ফিশ ফ্রাই খেতে বেশ পছন্দ করেন। ক্যাফে, হোটেল, রেস্তোরাঁ বা ছোট কোনও ফাস্ট ফুড সেন্টার এখন প্রায় সব জায়গাতেই এই ধরনের খাবার পাওয়া যায়। আজ রইল শহরের কয়েকটি বিখ্যাত দোকানের ফিশ ফ্রাইয়ের খোঁজ। জেনে নিন এখনই…..

শঙ্কর কেবিন

- Advertisement -

গড়িয়াহাটের শঙ্কর কেবিন শহরজুড়ে বিখ্যাত। পুজোর কেনাকাটার ফাঁকে চলে আসুন এখানে। গরম গরম ফিশ ফ্রাইয়ের সঙ্গে কাসুন্দি এবং কাঁচা পেয়াজ মন দ্বিগুণ ভালো করবে। কেনাকাটা হোক বা পুজোয় ঘুরতে বেরিয়ে বন্ধু কিংবা পরিবারের সঙ্গে ফিশ ফ্রাইয়ের স্বাদ উপভোগ করতে ভুলবেন না।

ঠিকানা: ২২, ১ গড়িয়াহাট রোড। কলকাতা- ৭০০০২৯।

মিত্র ক্যাফে

শতাব্দী প্রাচীন মিত্র ক্যাফের নাম এখনকার সময়ে কারোরই অজানা নয়। শহরের বিভিন্ন জায়গায় মিত্র ক্যাফের শাখা রয়েছে। এখানকার ফিশ ফ্রাই বেশ বিখ্যাত। তবে এর পাশাপাশি, মোগলাই, কবিরাজি, মটন ব্রেনের চপও অনেকেরই পছন্দের।

মিত্র ক্যাফে সল্টলেক- বিজি ২, সেক ২, ভিআইপি সুইটস, বিধাননগর, কলকাতা- ৭০০০৯১।

মিত্র ক্যাফে- ৪৭, যতীন্দ্র মোহন অ্যাভিনিউ, কলকাতা- ৭০০০০৫।

মিত্র ক্যাফে- ২৩/৩৭, গড়িয়াহাট রোড, গোলপার্ক, কাকুলিয়া, কলকাতা- ৭০০০৬৮।

চিত্তদার সুরুচি রেস্টুরেন্ট

কথা যখন হচ্ছে কলকাতার সেরা ফিশ ফ্রাই নিয়ে তখন চিত্তদার সুরুচি রেস্টুরেন্টের নাম আসবে না তা হতেই পারে না। পকেট ফ্রেন্ডলি দামে ফাস্ট ফুড-মুখরোচক খাবারের জন্য বিখ্যাত ডেকার্স লেন। সেই ডেকার্স লেনে অন্যতম জনপ্রিয় দোকান এটি। এখানকার ফিশ ফ্রাই বলতে গেলে এক নম্বর। এছাড়াও, দোকানের কাটলেট, চাউমিন, রেজালা সবেরই সুনাম শহরজুড়ে।

নিরঞ্জন আগার

কলকাতার নাম করা দোকান নিরঞ্জন আগারের ফিশ ফ্রাই সকলেই পছন্দের। একশো বছরের পুরনো এই দোকান ঐতিহ্য বহন করে এখনও মাথা তুলে দাঁড়িয়ে আছে। গিরিশ পার্ক মেট্রো স্টেশন থেকে বেরোলেই চোখে পড়বে এই দোকান। তবে ফিশ ফ্রাই ছাড়াও নিরঞ্জন আগারের ডিমের ডেভিল এবং অন্যান্য খাবারের জনপ্রিয়তাও অনেক।

ঠিকানা: ২৩৯ এ, চিত্তরঞ্জন অ্যাভিনিউ, কলকাতা- ৭০০০০৬।

আপনজন

কালীঘাটের এই দোকানের ফিশ ফ্রাইয়ের সুখ্যাতি লোকের মুখে মুখে ঘোরে। অনেকেই বলে, কালীঘাটের এই দোকানে এসে যে একবার ফিশ ফ্রাই খাবে তারই বারবার সেই স্বাদের টানে ফিরে আসতে চাইবে। আপনজনের বিশেষত্ব হল এখানে ছোট থেকে বড় সব মাপের ফিশ ফ্রাই পাওয়া যায়।

ঠিকানা: ৫৮, সদানন্দ রোড, অনামী সংঘ, কালীঘাট, কলকাতা- ৭০০০২৬।