তৈলাক্ত ত্বকের সমস্যায় নাজেহাল, রেখাই পেতে আজই ব্যবহার করুন এই স্ক্রাবারটি

0
35

খাস ডেস্ক: রাজ্য জুড়ে গরমের দাপট, সঙ্গে প্যাচপ্যাচে বৃষ্টি। আর এই সময় ত্বকের সমস্যা আরও বাড়তে থাকে। বিশেষ করে যাদের তৈলাক্ত ত্বক। রীতিমত নিজেদের ত্বক নিয়ে নাজেহাল অবস্থায় হয়ে পড়ে। রোদের তাপ আর প্যাচপ্যাচে গরমের ত্বকের অবস্থা একেবারেই খারাপ করে দেয়।

তবে আর চিন্তার কারণ নেই এই সমস্ত ত্বকের সমস্যা থেকে মুক্তি পেতে আজই বাড়িতে বানিয়ে ফেলুন স্ক্রাব। এই স্ক্রাব আপনি নানা ভাবে বানাতে পারেন। তাই এবার আপনাদের জন্য কয়েকটি স্ক্রাবের সন্ধান রইল যা আপনি খুব সহজেই বাড়িতে বানিয়ে নিতে পারবেন।

- Advertisement -

আরও পড়ুন-এবার ঘরোয়া টোটকাতেই মজবুত হবে চুল, জেনে নিন বানাবেন কিভাবে…

১, স্ট্রবেরি ফেস স্ক্রাব: প্রথমে স্ট্রবেরি গুলোকে ম্যাচ করে নিতে হবে এবং তাতে চালের গুড়ি মিশিয়ে নিন। এটিকে একটানা ৫-৬ মিনিট মুখে ঘষে তারপর পরিষ্কার জল দিয়ে ধুয়ে নিন। সপ্তাহের পাঁচদিনই আপনি এই ব্যবহার করতে পারবেন।

২, পেঁপে ফেস স্ক্রাব: প্রথমে পাকা পেঁপে নিয়ে তাতে চালের গুড়ি মেশাতে হবে। এদিকে মুখে লাগানোর আগে ভালো করে মুখটা ঠাণ্ডা জলে ধুয়ে ফেলতে হবে। এরপর পেঁপের স্ক্রাপ টানিয়ে চার থেকে পাঁচ মিনিট মুখে ভালো করে ঘষে ফেলতে হবে। তারপর আপনি জল দিয়ে ধুয়ে নিন। এটিও আপনি সপ্তাহে তিন দিন ব্যবহার করতে পারবেন।