সৌন্দর্য ধরে রাখতে প্রতিদিন কত ক্যালোরি থাকে বলিউডের প্রথম সারির অভিনেত্রীদের পাতে

0
127

খাস ডেস্ক: বলিউডে এমন অনেক অভিনেত্রীর রয়েছেন যাদের বয়স চল্লিশ পেরিয়েছে কিংবা ৪০ ছুঁই ছুঁই। কিন্তু এখনও তাঁদের রূপের জেল্লা এবং সৌন্দর্যে মুগ্ধ ভক্তরা। নেটিজেনদের মনে প্রায়ই প্রশ্ন আসে, অভিনেত্রীদের খাদ্য তালিকা কি, কীভাবে তাঁরা রূপচর্চা করেন। মালাইকা আরোরা, করিনা কাপুর, ঐশ্বর্য রায় বচ্চন তালিকায় রয়েছে বলিউডের এমন অনেক প্রথম সারির অভিনেত্রীরা। এক ঝলকে জেনে নিন এঁদের খাদ্য তালিকায় ঠিক কত ক্যালোরি থাকে।

আরও পড়ুন: দ্বিতল আবাসনে ভয়াবহ অগ্নিকাণ্ড, দগ্ধ হয়ে মর্মান্তিক মৃত্যু ৭ জনের

মালাইকা আরোরা: বলিউডের অতি জনপ্রিয় গান ‘ছাইয়া ছাইয়া’ থেকেই পরিচিতি পান অভিনেত্রী। এরপর বহু আইটেম গানে নিজের কাজে দর্শকদের প্রশংসা কুড়িয়েছেন তিনি। মালাইকার বয়স এখন ৪৮ বছর, তবু একফোঁটাও কমেনি জেল্লা। তিনি বরাবরই ফিটনেস ফ্রিক হিসেবে পরিচিত। অভিনেত্রী স্বাস্থ্যকর খাবারের তালিকায় থাকে ভেজিটেবল স্ট্যু। বিনস, গাজর, ফুলকপি, নারেকেলের দুধ, কারি পাতা দিয়ে তৈরি হয় এই রেসিপি। ভেজিটেবল স্ট্যুয়ের এক কাপে থাকে ১৩৪ ক্যালোরি।

করিনা কাপুর খান: বলিউডের ‘বেবো’ করিনা কাপুর খান ৪০-এর ঘরে এসেও যেভাবে সৌন্দর্য ধরে রেখেছেন তাতে মুগ্ধ দর্শকমহল। এখনও হিন্দি সিনেমার মূল চরিত্রে অভিনয় করতে দেখা যায় তাঁকে। তবে তিনি নিজেই স্বীকার করেছেন, চিপস, পরোটা, ঘি এই সবই খেয়ে থাকেন। দেশী ঘি-এ ভাজা পরোটা তাঁর পছন্দের খাবারগুলির মধ্যে অন্যতম। ব্রেকফাস্টে খেতে পছন্দ করেন বাড়িতেই বানানো পরোটা যার মধ্যে থাকে বিভিন্ন সবজি দিয়ে তৈরি স্টাফিং। একটি পরোটায় থাকে ২৫৮ ক্যালোরি।

আরও পড়ুন: টয়ট্রেন সফর হবে আরও তৃপ্তিময়, পর্যটকদের জন্য ‘আকর্ষণীয়’ ব্যবস্থা করছে রেলওয়ে

দীপিকা পাডুকোন: বলিউডের প্রথম সারির অভিনেত্রীদের তালিকায় উপরের দিকে জায়গা করে নিয়েছেন দীপিকা পাডুকোন। তাঁর সৌন্দর্য সবসময়েই চর্চায় থাকে। অভিনেত্রীর খাদ্যাভাস নিয়ে বলতে গেলে জানাতে হয়, দীপিকা বরাবরই মায়ের হাতে বানানো রসম এবং ভাত পছন্দ করেন। এই দক্ষিণী খাবারের এক কাপে থাকে ৭৩ ক্যালোরি।

শ্রুতি হাসান: দক্ষিণী এবং বলিউড এই দুই ইন্ডাস্ট্রির পরিচিত মুখ শ্রুতি। অভিনেত্রীর খাদ্য তালিকায় অন্যতম পছন্দ ভিন্ন ধরনের চিজ ও সিজনিংয়ের সঙ্গে তৈরি বিনস এবং মাশরুম। স্বাদের পাশাপাশি থাকে নিউট্রিশন।