Hair care: গরমে চুল থাকবে ঝকঝকে ও তরতাজা, ব্যবহার করুন এই তেল…

0
174

খাস ডেস্ক: একে তো গরমের বিশ্রী ধুলো আর ঘাম, তার সঙ্গে চুলের রুক্ষভাব তো আছেই! সব মিলিয়ে গরম এলেই খুসকি, ডগাফাটা চুল আর চুলের রুক্ষতায় নাজেহাল অবস্থা হয় আমার। তবে আর চিন্তার কারণ নেই। খুব সহজেই আপনি আপনার চুলকে ঝকঝকে ও তরতাজা রাখতে পারবেন। কিভাবে? পিঁয়াজের সাহায্যে…

ভাত বা রুটির সঙ্গে আমরা প্রায়ই কাঁচা পিয়াজ খেয়ে থাকি। তবে যদি আমরা এই পিয়াঁজকে প্রতিদিনের খাদ্য তালিকায় রাখতে পারি তাহলে বিশেষ কিছু উপকার মিলতে পারে। পিঁয়াজ রোগবালাই থেকে রেহাই পেতে সাহায্য করবে পিয়াঁজ। পিয়াঁজের অনেক গুণ রয়েছে।

আরও পড়ুন-সূর্যের পর এবার রাশি পরিবর্তন করবে শনি, সাবধান এই কয়েকটি রাশির জাতকেরা…

তাহলে চলুন জেনে নি, কিভাবে ব্যবহার করবেন পিঁয়াজ। পিঁয়াজের তেল ব্যবহার ব্যবহার করেই আপনি নিজের চুলের যত্ন নিতে পারবেন। পেঁয়াজের তেল মাথার ত্বকের পিএইচ মাত্রা ঠিক রাখতে সাহায্য করে। এটি চুলের গোড়ায় রক্ত সঞ্চালন বাড়ায় এবং চুলের বৃদ্ধিতেও সাহায্য করে। এছাড়াও খুশকি নিয়ন্ত্রণ করে। পাশাপাশি পিঁয়াজের তেল ব্যবহার করলে চুল পাকে দেরিতে।

তবে পিঁয়াজের তেল ব্যবহার করার সময় অনেক জিনিস মাথায় রাখতে হবে। চুলের গোড়ায় যাতে কোনও রকম ফোস্কা বা ফুসকুড়ি না থাকে। আর যদিও থাকে তাহলে তার জন্য পেঁয়াজের তেলের সঙ্গে নারকেল তেল মিশিয়ে নিয়ে ব্যবহার করতে হবে। পেঁয়াজের তেল সপ্তাহে এক কিংবা দুবার ব্যবহার করলে ভাল ফল পাবেন।