শুরু হচ্ছে মাঝেরহাট মেট্রো স্টেশনের কাজ, ১৪ এপ্রিল অবধি বন্ধ থাকবে চক্ররেল

0
44

খাস ডেস্ক: বহুদিন ধরেই বন্ধ ছিল মাঝেরহাট মেট্রো স্টেশনের কাজ। তবে এবার সমস্ত জটিলতা কাটিয়ে ফের শুরু হতে চলছে সেই কাজ। আর এই কাজের জেরেই আগামী ১৪ তারিখ অবধি বন্ধ মাঝেরহাট চক্ররেল। অর্থাৎ মাসের শুরুতেই চূড়ান্ত দুর্ভোগের শিকার হবেন সাধারণ মানুষ।

প্রসঙ্গত, জোকা থেকে মাঝেরহাট অবধি মেট্রো পথের কিছু অংশের কাজ হলেও, সেতু বিপর্যয়ের জেরে থমকে ছিল মাঝেরহাটের কাজ৷ তাই এবার অবশেষে ফের শুরু করা হল মাঝেরহাট স্টেশন নির্মাণের কাজ। যার জেরে শিয়ালদহ -বজবজ শাখার রেল লাইনের ওপর বসল গার্ডার।

- Advertisement -

আরও পড়ুন- ব্লক অফিসে Group-C পদে কর্মী নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ, জানুন বিস্তারিত

ইতিমধ্যেই ৩’টি গার্ডার ও ৬’টি ক্রস গার্ডার বসিয়েছে মেট্রো নির্মাণকারী সংস্থা। আর তার ফলেই চলতি মাসের ১৪ তারিখ অবধি বন্ধ থাকবে চক্ররেল চলাচল। যেহেতু মাঝেরহাট স্টেশনের প্ল্যাটফর্মের উপরে সমকোণে হচ্ছে মাঝেরহাট মেট্রো স্টেশনটি সেই কারনেই আংশিক বন্ধ চক্ররেলের মাঝেরহাট স্টেশন।

জানা গিয়েছে, ১৪ এপ্রিল পর্যন্ত মেট্রোর কাজের জন্য মাঝেরহাট স্টেশনের চার নম্বর প্ল্যাটফর্ম বন্ধ থাকবে। যেহেতু চক্ররেলের যাত্রী সংখ্যা অনেক কম তাই, রেল কর্তৃপক্ষ এই চক্ররেল বন্ধ রেখে কাজ করতে পারছেন বলেই জানা যাচ্ছে। তবে মাঝেরহাটের চার নম্বর প্ল্যাটফর্ম কয়েকদিনের জন্য বন্ধ থাকলেও শিয়ালদহ-বজবজ শাখায় ট্রেন চলাচল সম্পূর্ণ ভাবে ব্যাহত হবে না বলেই জানিয়েছে রেল কর্তৃপক্ষ।