এবার পুলিশকে ‘কুলাঙ্গার’ বলে আক্রমণ করলেন মহম্মদ সেলিম 

0
31

কলকাতা : কলকাতায় সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফআইয়ের সর্বভারতীয় সম্মেলনকে কেন্দ্র করে রানী রাসমণি এভিনিউতে বৃহস্পতিবার প্রকাশ্য সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে ফের পুলিশকে তুলোধোনা করলেন সিপিএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। এবার পুলিশকে ‘কুলাঙ্গার’ বলে আক্রমণ করলেন রায়গঞ্জের প্রাক্তন সাংসদ। 

আরও পড়ুন : রাষ্ট্রদোহ আইন নিয়ে রিজিজুর মন্তব্যের নিন্দায় চিদম্বরম 

মহম্মদ সেলিম বলেন, “গত এক দশক ধরে যাদেরকে ঘরছাড়া করা হয়েছিল, তারা পথহারা হয়নি পথছাড়া হয়নি। উর্দিধারী পুলিশ একসঙ্গে লাঠি তুলতে পারে না, আবার এখন তোলাবাজির টাকা খেয়ে কিছু পুলিশের এমন ভুঁড়ি হয়েছে, তারা এখন একসঙ্গে প্যারেডও করতে পারে না। নবান্ন অভিযানের সময় এই কুলাঙ্গার পুলিশের একটি অংশ লাঠি মেড়ে মইদুলকে খুন করেছিল নবান্নের নির্দেশে। আনিসের খুনিকে ধরতেই হবে এই সমাবেশ থেকে এই লড়াইয়ের শপথ নিতে হবে। শ্রীলঙ্কায় দেখা যাচ্ছে এখন স্বৈরশাসনের কি হয় ! তবে আমাদের দেশেও যারা বুলডোজার চালাবার কথা ভাবছেন তারা জেনে রাখুন বুলডোজার চালিয়ে ঘর বাড়ি ভাঙা যায় কিন্তু মানুষের মনোবল ভাঙা যায় না। শ্রীলঙ্কায় তো পুলিশ কম ছিলনা, কিন্তু মানুষ যখন রাস্তায় নেমে পড়ে তখন কোনও ব্যারিকেড দিয়েই তাদের আটকান যায় না, স্বৈরশাসনও পালাবার পথ পায় না”।  

আরও পড়ুন : সিপিএমের যুব সংগঠনের সম্মেলনের অভ্যর্থনা কমিটির দায়িত্বে ‘ফেলুদা’

এছাড়াও সমাবেশে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সিপিএমের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি, ডিওয়াইএফআইয়ের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভয় মুখোপাধ্যায়, মীনাক্ষী মুখোপাধ্যায় প্রমুখ।