হকারি করতে করতেই ট্রেনে বামেদের পক্ষে স্লোগান দিচ্ছেন যুবক, ভাইরাল ভিডিও 

0
109

খাস খবর ডেস্ক : বামপন্থী সংগঠনে একটি কথা খুব প্রচলিত, বন্ধুর থেকে পার্টি বড় বা প্রিয়জনের থেকেও পার্টি বড়। এই কথা যে এখনও আপ্তবাক্যের মতো অনেকেই বিশ্বাস করেন তার নজির মিলল বৃহস্পতিবার হাওড়া-কাটোয়া লোকাল ট্রেনে। এক হকারের আচরণে অনেকেই অবাক হয়েছেন ট্রেনে এদিন।

আরও পড়ুন : “এই মাটিকে কোনও এপাং ওপাং ঝপাংয়ের মাটি হতে দেব না” নাম না করে মমতাকে কটাক্ষ মীনাক্ষীর 

এক তরুণ যুবক হকারকে দেখা যায় তিনি রুমাল বিক্রি করছেন, আবার স্লোগান দিচ্ছেন সিপিএমের যুব সংগঠনের সাফল্য কামনা করে। প্রসঙ্গত বৃহস্পতিবার ডিওয়াইএফআইয়ের সর্বভারতীয় সম্মেলনকে উপলক্ষে প্রকাশ্য সমাবেশ ছিল রানী রাসমণি এভিনিউতে, সেই সমাবেশে আসার পথেই স্লোগান দিতে থাকেন রুমাল বিক্রেতা। এই মুহূর্তে সেই ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল। ভিডিও ভাইরাল হতে তাঁর পরিচয় জানা যায়, যুবকের নাম সুব্রত দেবনাথ, তিনি ডিওয়াইএফআইয়ের নবদ্বীপ লোকাল কমিটির সহ সভাপতি।

আরও পড়ুন : এবার পুলিশকে ‘কুলাঙ্গার’ বলে আক্রমণ করলেন মহম্মদ সেলিম 

বিষয়টি হল সমাবেশেও যেতে হবে আবার জীবিকা নির্বাহও করতে হবে, ফলে রুমাল বিক্রি করতে করতেই হাওড়া পৌঁছলেন নবদ্বীপের এই তরুণ বাম কর্মী। এই ঘটনা দেখে অনেক রাজনৈতিক পর্যবেক্ষকই বলছেন, বামপন্থী দল, সংগঠন সেখানেই তো গরীব খেটে খাওয়া, শ্রমজীবী, মেহনতি মানুষেরা অংশ নেবেন তাদের দাবি তুলে ধরার জন্য, অধিকারের কথা বলার জন্য। বাম শাসনের শেষ দিকে এই প্রবণতা ধাক্কা খেয়েছিল, তা পুনরায় প্রতিস্থাপন হচ্ছে।