রাত পেরোলেই উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ

0
2621

কলকাতা: রাত পোহালেই ২২ জুলাই উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ। উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ সূত্রে জানা গিয়েছে, আগামী ২২ জুলাই দুপুর ৩ টেয় ফল প্রকাশিত হবে। বিকেল ৪টে থেকে ওয়েবসাইট মারফত ফল জানতে পারবেন পরীক্ষার্থীরা।

করোনা পরিস্থিতিতে মাধ্যমিকের মতো এবছরও হয়নি উচ্চমাধ্যমিক পরীক্ষা। বিকল্প পদ্ধতিতে মূল্যায়ণের ব্যবস্থা করা হয়েছে। এই প্রেক্ষাপটে আগামীকাল ২২ জুলাই উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ হবে।

উচ্চমধ্যমিক শিক্ষা সংসদ জানিয়েছে, ফলপ্রকাশের পরেরদিন, অর্থাত্‍, আগামী ২৩ জুলাই সকাল ১১টা থেকে স্কুলগুলিকে মার্কশিট, সার্টিফিকেটের সঙ্গে অ্যাডমিট কার্ডও দেওয়া হবে পড়ুয়াদের।

আরও পড়ুন: ঘরে বসেই এখন সহজ হল আধার কার্ডে মোবাইল নম্বর আপডেট করা

এবার যেহেতু অ্যাডমিট কার্ড এখনও পায়নি পরীক্ষার্থীরা, তাই সংশ্লিষ্ট পরীক্ষার্থীর রেজিস্ট্রেশন নম্বর দিয়েই ওয়েবসাইটে ফল দেখতে পারবে বলে জানিয়েছে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ।

আরও পড়ুন: শীঘ্রই গড়াতে চলেছে দূরপাল্লার ট্রেনে এসি ইকোনমি ক্লাসের চাকা

পরীক্ষা বাতিল হওয়ার কারণে এবার উচ্চমাধ্যমিকের মেধাতালিকা প্রকাশ করা হচ্ছে না। এবার উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা প্রায় ৯ লক্ষ।

মূল্যায়ন-বিধি অনুসারে, উচ্চমাধ্যমিকের মার্কশিট তৈরি হবে মাধ্যমিক, একাদশের বার্ষিক এবং দ্বাদশের প্রাক্টিক্যাল বা প্রজেক্টের নম্বরের ভিত্তিতে। যদি কোন পরীক্ষার্থী নম্বরে সন্তুষ্ট না হয়, তাহলে পরিস্থিতি স্বাভাবিক হলে পরীক্ষায় বসার সুযোগ মিলবে তাঁদের।