পার্থ-পরেশের সিবিআই জেরা নিয়ে সিপিএমের প্যারডি গান 

0
70

কলকাতা : সম্প্রতি একাধিক বিষয়ে প্যারডি গানের সংস্কৃতি ফের ফিরে এসেছে। এর শুরুটা হয়েছিল ২০২১ সালে বামেদের ব্রিগেড সমাবেশের থেকে। তারপর বিধানসভা নির্বাচন থেকে পুরনির্বাচন, এমনকি বালিগঞ্জ পুরনির্বাচনের প্রচারেও ব্যবহার হয়েছে প্যারডি গানের। এই সব প্যারডি গানগুলো উপস্থাপনের পিছনে যুক্ত রয়েছেন নীলাব্জ নিয়োগী ও রাহুল পাল। 

আরও পড়ুন : শতাধিক কর্মী সঙ্গে নিয়ে ‘অপরাজিত’ দেখতে যাচ্ছেন বিমান, সূর্যরা 

এবার তারাই প্যারডি গান বাঁধলেন এসএসসি নিয়োগ মামলায় পার্থ চট্টোপাধ্যায় ও পরেশ অধিকারীর সিবিআই জেরা নিয়ে। রাজ্য রাজনীতি আন্দোলিত হচ্ছে বর্তমানে এই বিষয়ে। এবার “বসন্ত এসে গেছে’ গানের সুরে হল প্যারডি গান। গানের মধ্যে সংলাপে পরেশ অধিকারীর সিবিআই জেরা নিয়ে বলা হয়েছে, “সিবিআই এলো পিছে পরেশ তো ফেঁসে গেছে, তবু ডাকে মিহিদানা, সীতাভোগ গোপনে, টুক করে  খেয়ে নেব, ট্রেন যেই থেমে গেছে, পরেশ তো নেমে গেছে”।  রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ছবির পাশে বসান হয়েছে “বেহালার আকাশেতে পথেঘাটে বাসে, কান পেতে শোনা যায় চোরেদের হাহাকার”। 

আরও পড়ুন : বিজেপি কোন কারণে ভারতে ক্ষমতায় রয়েছে, বিদেশের মাটিতে দাঁড়িয়ে ব্যাখ্যায় রাহুল 

ইতিমধ্যে এই প্যারডি গান ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে। সিপিএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম, এসএফআই নেত্রী দীপ্সিতা ধর তাঁদের ফেসবুক দেওয়ালে গানটি পোস্ট করেছেন। প্রসঙ্গত আজও সিবিআইয়ের জেরার মুখোমুখি হয়েছেন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী।