মেট্রো স্টেশনে থাকছে অত্যাধুনিক টয়লেটের ব্যবস্থা যা হার মানাবে ফাইভ স্টার হোটেলকেও

0
51

কলকাতা: যুগের সঙ্গে তাল মিলিয়ে কলকাতা মেট্রোরেল সম্প্রসারিত হচ্ছে, আধুনিক হচ্ছে পরিষেবা। কিন্ত সমস্যা একটাই, তা হল এখনও পর্যন্ত কোনো মেট্রো স্টেশনে যাত্রীদের জন্য শৌচাগার বা পাবলিক টয়লেট নেই। তবে, এবার যাত্রীদের সুবিধার্থে শিয়ালদহ মেট্রো স্টেশনে থাকছে অত্যাধুনিক টয়লেটের ব্যবস্থা যা হার মানাবে ফাইভ স্টার হোটেল কেও। কলকাতার কোনও মেট্রো স্টেশনে এখনও পর্যন্ত এই ব্যবস্থা নেই।

‘অফিস-যাত্রী’ রুট থেকে ‘নিত্য-যাত্রী’দের সফরসঙ্গী হওয়ার পথে পা বাড়াতে চলেছে ইস্ট-ওয়েস্ট মেট্রো। অত্যাধুনিক ধাঁচে সেজে উঠছে ইস্ট-ওয়েস্ট মেট্রোর শিয়ালদহ স্টেশন। আরও অনেক প্রযুক্তি ও সুবিধা থাকছে এই স্টেশনে যা আগে কলকাতার কোনও স্টেশনে ছিল না। শহরের দক্ষিণ হোক বা উত্তর সকল প্রান্তের মানুষই এই স্টেশন দিয়ে যাতায়াত করবেন। সম্প্রতি সমাপ্ত হয়েছে মেট্রো স্টেশনের কাজ। কাজ শেষের পর থেকেই জল্পনা চলছিল শিয়ালদহ মেট্রো স্টেশনের উদ্বোধনের দিনক্ষণ নিয়ে। কবে থেকে সাধারণ মানুষের জন্য খুলবে মেট্রো, সবার মনেই এই প্রশ্ন।

দিন ঠিক হলেও বারংবার পিছিয়ে যাচ্ছে তারিখ। প্রথমে বাংলার বর্ষবরণের দিনই উদ্বোধনের কথা ছিল ইস্ট-ওয়েস্ট মেট্রোর। কিন্তু তা হয়নি। এরপরই জল্পনা তৈরি হয়েছিল যে আগামী ৩১ মে চালু হতে চলেছে বহু প্রতীক্ষিত শিয়ালদহ মেট্রো। কিন্তু সেটাও আপাতত হচ্ছে না। তবে শেষ পাওয়া খবর অনুযায়ী আগামী মাসেই উদ্বোধন হতে চলেছে ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা। সমস্ত ট্রায়াল পর্ব শেষ হয়ে গিয়েছে, তাই উদ্বোধনের পরের দিন থেকে যাত্রী পরিষেবা শুরু হবে শিয়ালদহ মেট্রো স্টেশনে।