রাজ্যপালের পুতুল দাহ করে জাতীয় শিক্ষানীতির বিরুদ্ধে মিছিল শিক্ষক সংগঠনের

0
23

কলকাতা: রাজ্যপালকে অপসারণ করার দাবিতে সরব হল শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চ। মঙ্গলবার কলকাতার করুণাময়ী মোড়ে রাস্তা অবরোধ করে রাজ্যপাল জগদীপ ধনখড়ের অপসারণের দাবি জানিয়ে জাতীয় শিক্ষা নীতির বিরুদ্ধে প্রতিবাদ করে রাজ্যপালের কুশ পুতুল দাহ করা হয়। একইসঙ্গে রাজ্য সরকারের দেওয়া প্রতিশ্রুতি দ্রুত পূরণের দাবি জানায়।

আরও পড়ুন: দলের অসহযোগিতার কারণেই হেরেছেন, বিস্ফোরক শিলিগুড়ির হেভিওয়েট

পশ্চিমবঙ্গ শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের পক্ষ থেকে রাজ্যের সমগ্র শিক্ষা অভিযানের শিক্ষক শিক্ষা কর্মী যেমন এসএসকে, এমএসকে, এএস, প্যারা টিচার, শিক্ষা বন্ধু, ডিকিউএম,ম্যানেজমেন্ট স্টাফদের বিভিন্ন পেশাগত সমস্যার সমাধানের জন্যে এই অভিযান। ঐক্য মুক্ত মঞ্চের অভিযোগ, মুখ্যমন্ত্রীর ঘোষণার পর এক বছর অতিক্রম হলেও অনেক দাবি এখনও কার্যকর হয়নি। গত ২৪ নভেম্বর সংগঠনের সাথে বৈঠক করার পরও তিন মাস অতিক্রান্ত হয়ে গেলেও বিভিন্ন কারণ দেখিয়ে সেগুলি কার্যকর করা হয়নি।

আরও পড়ুন: পুলিশ-কর্মীদের হেনস্থা, শুভেন্দুর গ্রেফতারির দাবিতে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ

আন্দোলনকারীদের দাবি, গত বছর ১ ফেব্রুয়ারি থেকে অন্যরা বার্ষিক ৩ পার্সেন্ট ইনক্রিমেন্ট ও অবসরকালীন তিন লক্ষ টাকা সুবিধা পেলেও একাডেমিক সুপাভাইজার এবং যাদের চাকরির মেয়াদ ৬৫ বছর তাঁরা আজও সেই সুযোগ থেকে বঞ্চিত।

আরও পড়ুন: গরু পাচারের টাকায় কি সিনেমা, জানতে অভিনেতা-সাংসদ দেবকে জেরা সিবিআইয়ের

উল্লেখ্য, মঙ্গলবার বিকাশভবনে পুরনো দাবি নিয়েই শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু এবং মাদ্রাসা শিক্ষা অধিকর্তার কাছে ডেপুটেশন জমা দেয় শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চ। এরপর সল্টলেক ময়ূখ ভবন থেকে করুণাময়ী পর্যন্ত প্রতিবাদ মিছিল করে সংগঠন।