মুখ্যমন্ত্রী সহ রাজ্য মন্ত্রিসভার পদত্যাগের দাবিতে বিক্ষোভ, স্লোগান দিয়ে অধিবেশন থেকে ওয়াক আউট BJP-র

0
22
Suvendu Adhikari

কলকাতা: ফের উত্তপ্ত বিধানসভা চত্বর। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) সহ গোটা রাজ্য মন্ত্রিসভার পদত্যাগের দাবিতে বিক্ষোভ দেখাতে শুরু করে বাংলার প্রধান বিরোধী দল বিজেপি। প্রতিবাদ দেখিয়ে বিধানসভা অধিবেশন থেকে বেরিয়ে আসেন বিরোধী দলের বিধায়করা।

আরও পড়ুন: “সন্ত্রাসবাদীদের শুভাকাঙ্ক্ষী”, বাটলা হাউস এনকাউন্টার নিয়ে কংগ্রেসকে জোরাল আক্রমণ মোদীর

- Advertisement -

সোমবার অধিবেশনের প্রথমার্ধে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) সহ ১০ জন বিজেপি বিধায়ক মুলতুবি প্রস্তাব এনে শিক্ষক নিয়োগ দুর্নীতিতে আলোচনার দাবি করেন। কিন্তু এই বিষয়টি বিচারাধীন থাকায় বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় বিরোধী দলের দাবি খারিজ করে দেয়। প্রতিবাদ দেখিয়ে বিজেপি সদস্যরা সভাকক্ষে স্লোগান দিতে শুরু করে। কিছুক্ষণের মধ্যেই তাঁরা অধিবেশন কক্ষ থেকে ওয়াক আউট করেন।

রাজ্য মন্ত্রিসভার পদত্যাগের দাবি নিয়ে নন্দীগ্রামের (Nandigram) বিজেপি বিধায়ক (BJP MLA) অভিযোগ করেন, ‘যোগ্য প্রার্থীদের বাদ দিয়ে রাজ্য মন্ত্রিসভা অযোগ্য প্রার্থীদের শিক্ষক পদে নিয়োগের সুপারিশ করেছে। এটি একটি বড় দুর্নীতি। মুখ্যমন্ত্রী ও মন্ত্রিসভার সকলকে এই দুর্নীতির অপরাধে জেলে যাওয়া উচিত। অন্যদিকে, প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে মানিকচকের তৃণমূল কংগ্রেসের বিধায়ক সাবিত্রী মিত্র অপমানজনক মন্তব্য করেছেন বলে অভিযোগ তুলে বিক্ষোভ দেখায়। এই ঘটনার প্রতিবাদে মঙ্গলবার বিজেপির মহিলা বিধায়করা সকলে মুলতুবি প্রস্তাব আনবেন বলেও জানিয়েছেন শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন: গুজরাট নির্বাচনে ‘হীরের শহর’ সুরাটে কতগুলি আসন পাবে APP, লিখিত ভবিষ্যদ্বাণী করলেন কেজরিওয়াল