সংক্রমণ রুখতে মেগা কোভিড ভ্যাকসিনেশন শিবিরের আয়োজনে সুজিত

0
83

কলকাতা: করোনার দ্বিতীয় ঢেউয়ের জেরে ত্রস্ত সাধারণের জীবন। সংক্রমণ বাড়াকমার মধ্যে দিয়ে দিন কাটাতে হচ্ছে সকলকে। করোনা মোকাবিলা করতে প্রয়োজন পর্যাপ্ত ভ্যাকসিনের। খুব শীঘ্রই করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা বঙ্গে।

প্রতিনিয়ত জটিল হয়ে চলেছে করোনার স্ট্রেন। প্রাপ্ত বয়স্কদের ভ্যাকসিন অত্যাবশ্যক। পাশাপাশি শিশুদের ভ্যাক্সিনেশনের জন্য চলছে ট্রায়াল। ইতিমধ্যেই বিশ্ব স্বাস্থ্য সংস্থার সমীক্ষা রিপোর্ট অনুযায়ী কোভিশিল্ড করোনা মোকাবিলা করতে ৯০% কার্যকরী।

- Advertisement -

এদিকে ১১৬ নং বিধানসভা এলাকায় বিধায়ক তথা দমকল মন্ত্রী সুজিত বসুর উদ্যোগে মেগা কোভিড ভ্যাকসিনের জন্য একটি প্রস্তুতি সভার আয়োজন করা হয়। মোট ১০০০০ জনকে ভ্যাকসিনের ব্যবস্থা করা হচ্ছে। দুটি ফেজে ভ্যাকসিন দেওয়া হবে।

আরও পড়ুন: নাগাড়ে বৃষ্টির জেরে দুর্ভোগে শহরবাসী

এই বিষয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় সুজিতবাবু, পুজো কমিটির প্রতিনিধিদের নিয়ে একটি বৈঠক করেন। বৈঠকে স্থির হয়, ঈদ,দুর্গা,গণেশ,কালি প্রভৃতি কমিটি থেকে ২০ জন করে ব্যক্তিদের নাম নেওয়া হবে। এইভাবে মোট ৫০০টি কমিটির প্রতিনিধিদের ভ্যাকসিনের ব্যবস্থা করবেন তিনি। সুজিত বাবুর উদ্যোগেই গোকুল ব্যাঙ্কোয়েট হলে ভ্যাক্সিনেশন ক্যাম্পের আয়োজন করা হবে। আগামী মাসের প্রথমে এবং মাঝামাঝি সময়ে ভ্যাকসিন দেওয়া হবে।

সুজিত বাবুর কথায় আশ্বস্ত পুজো কমিটির প্রতিনিধি থেকে শুরু করে এলাকার সাধারণ মানুষ। একটু হলে চিন্তা থেকে মুক্তি পাবেন তাঁরা। কারণ, বিধায়ক একটা কথা সবসময় বলেন, ‘যদি সঠিক কাজ করার সদিচ্ছা থাকে, তাহলে ভয়কেও জয় করা যায়। তিনি মনেপ্রাণে বিশ্বাস করেন একদিন ঠিকই ঝড় থেমে যাবে, পৃথিবী আবার শান্ত হবে।’