বেলুড় মঠে ভক্তদের প্রবেশ নিষিদ্ধ, রাষ্ট্রপতির সফরের পূর্বে নিরাপত্তায় মুড়ছে শহর

0
121

হাওড়া: দুদিনের সফরে সোমবার বাংলায় এসেছেন দেশের রাষ্ট্রপতি দ্রৌপদী মূর্মূ। তাঁকে স্বাগত জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাষ্ট্রপতির দায়িত্ব গ্রহণের পর এটাই তাঁর প্রথম বঙ্গসফর। মঙ্গলবার রাষ্ট্রপতির বেলুড় মঠ দর্শনের আসার আগেই কড়া নিরাপত্তায় মুড়ছে হাওড়া।

জানা গিয়েছে, আগামীকাল সকাল থেকেই হাওড়ায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। সোমবার প্রায় ঘন্টাখানেক জি টি রোডের সমস্ত যান চলাচল বন্ধ রেখে নিরাপত্তার খুঁটিনাটি দেখে যান হাওড়া সিটি পুলিশের পদস্থ কর্তারা। রাষ্ট্রপতির নিরাপত্তায় নিযুক্ত আধিকারিকরাও উপস্থিত ছিলেন।

- Advertisement -

আরও পড়ুন: Firhad Hakim on Recruitment Scam: উদয়নের পথেই ববি, ঘুরপথে মেনে নিলেন বাম আমলের ‘চিরকুট রহস্য’

আগামীকাল সকাল ৯ টায় বেলুড় মঠে আসার কথা দ্রৌপদী মূর্মূর। ঘন্টাখানেক সেখানে থাকবেন বলে খবর। এছাড়া, কলকাতা ও শান্তিনিকেতনে তাঁর দুটি অনুষ্ঠান রয়েছে বলেও জানা গিয়েছে।

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, কলকাতা থেকে দ্বিতীয় হুগলি সেতু হয়ে সড়ক পথেই বেলুড়ে আসবেন রাষ্ট্রপতি। তাঁর এই যাত্রাপথকে নির্বিঘ্ন করতে নিশ্ছিদ্র নিরাপত্তায় মুড়ে ফেলা হচ্ছে সমগ্র যাত্রাপথ। জিটি রোডের দু’পাশে দেওয়া হয়েছে বাঁশ ও শালখুঁটি দিয়ে শক্তপোক্ত ব্যারিকেড। মঙ্গলবার সকাল থেকে বেলা ১০টা পর্যন্ত রাষ্ট্রপতির সেখানে থাকাকালীন সময়ে দর্শক ও ভক্তবৃন্দের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

আরও পড়ুন: Chopra Accident:  নিয়ন্ত্রণ হারিয়ে সটান গিয়ে পড়ল খালে, নিজের ট্রাক্টরের নীচে চাপা পড়ে মৃত্যু চালকের