“দিদির কাব্যের প্রতি ভালবাসা সম্মানিত হল”, বাংলা একাডেমি পুরস্কার নিয়ে মন্তব্য শ্রাবন্তীর

0
44

কলকাতা: বাংলা একাডেমি পুরস্কার পেয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর থেকেই বিরোধীদের কটাক্ষের শিকার হয়েছেন মুখ্যমন্ত্রীর। মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা কবিতা নিয়েই তৈরি হয়েছে মিমস। এই বিষয়ে মুখ খুললেন অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়। আপাতত নিজের আগামী ছবি ‘ভয় পেয়ো না’ -র প্রচারে ব্যস্ত শ্রাবন্তী (Srabanti Chatterjee)। এর ফাঁকেই মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে বলেন, ”দিদি দীর্ঘদিন ধরে কবিতা লিখছেন। দিদির যে কাব্যের প্রতি ভালবাসা, সেটা এত দিন পর সম্মানিত হল, তা ভেবেই ভাল লাগছে আমার। আশা করব, দিদি আরও আরও ভাল কাজ করবেন ও সম্মান পাবেন।”

শ্রাবন্তীর (Srabanti Chatterjee) এই মন্তব্যের পরই নতুন করে বিতর্কের সূত্রপাত। ২১ এর বিধানসভা নির্বাচনের আগে বিজেপিতে যোগ দিয়েছিলেন শ্রাবন্তী। যদিও এখন তিনি বিজেপির সঙ্গে যুক্ত নেই। গত নভেম্বরেই বিজেপি ছেড়েছেন শ্রাবন্তী। এরপর তৃণমূলের চার বিধায়কের সংবর্ধনা অনুষ্ঠানেও দেখা গিয়েছিল তাঁকে। তারপর থেকেই শ্রাবন্তীর তৃণমূলে যোগদান নিয়ে জল্পনা চলছে। এদিকে মঙ্গলবার মদন মিত্রের পাশে বসেই নিজের ছবির প্রচার করছেন শ্রাবন্তী।

আরও পড়ুন: ইংল্যান্ডের টেস্ট কোচ হওয়ার দৌড়ে ম্যাককালাম, ছাড়তে হবে নাইট শিবির

বিজেপি ছাড়ার ঘোষণা করে শ্রাবন্তী জানিয়েছিলেন, “বাংলার উন্নয়নের জন্য বিজেপি আন্তরিক নয়। বাংলার জন্য কাজ করার মনোভাবের অভাব রয়েছে তাদের।” অন্যদিকে মুখ্যমন্ত্রীর একাডেমি পুরস্কার নিয়েই বিতর্ক থামছেই না। লোকসংস্কৃতি গবেষক ও সাহিত্যিক রত্না রশিদ বন্দ্যোপাধ্যায় ফিরিয়ে দিলেন ২০১৯ সালে পশ্চিমবঙ্গ বাংলা একাডেমি থেকে পাওয়া “অন্নদাশঙ্কর রায় স্মারক সম্মান”।