স্থান নজরুল মঞ্চ, KK – এর গানের মাধ্যমেই শিল্পীর মৃত্যু নিয়ে প্রশ্ন তুলল SFI

0
96

কলকাতা : সঙ্গীত শিল্পী কেকে (KK) – এর মৃত্যু নাড়িয়ে দিয়েছে গোটা বাঙালি সমাজকে, এর অন্যতম কারণ জনপ্রিয় সঙ্গীত শিল্পী চোখ বুজেছেন এই বঙ্গদেশের মাটির উপরেই। এই মৃত্যু তুলে দিয়ে গিয়েছে একাধিক প্রশ্ন, একাধিক অপ্রাপ্তি। এবার কেকে – এর গানের মধ্য দিয়েই তাঁর মৃত্যু নিয়ে একাধিক প্রশ্ন তুলল এসএফআইয়ের (SFI) কর্মীরা। 

আরও পড়ুন : দলের সিদ্ধান্ত উড়িয়ে সম্পাদকমণ্ডলীতে তন্ময়, বাবুলরা, অস্বস্তিতে আলিমুদ্দিন 

- Advertisement -

ভারতের ছাত্র ফেডারেশন রাসবিহারী আঞ্চলিক কমিটির উদ্যোগে সোমবার বিকেলে অভিশপ্ত নজরুল মঞ্চের বাইরে জমায়েত করে প্রতিবাদ-বিক্ষোভ করেন এসএফআই কর্মীরা, এই বিক্ষোভের সঙ্গেই প্রত্যেকের গলায় ধ্বনিত হতে থাকে কেকে – এর কালজয়ী গানগুলি। এসআফআইয়ের পক্ষ থেকে মূলত প্রশ্ন তোলা হয়েছে, অনুষ্ঠানের দিনের উদ্যোক্তাদের ভূমিকা নিয়ে। যখন শিল্পী অসুস্থ বোধ করছিলেন, তখনই তাঁকে কেন কাছাকাছি ঢাকুরিয়ার বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হল না? এছাড়াও সবথেকে বড় প্রশ্ন উঠছে ২৫০০ আসন বিশিষ্ট নজরুল মঞ্চের অনুষ্ঠানে কেন ৭০০০ মানুষের জমায়েত করতে দেওয়া হল? 

আরও পড়ুন : প্রাণনাশের হুমকির অভিযোগ দায়ের করলেন বিজেপির নুপুর শর্মা

এই বিক্ষোভে উপস্থিত ছিলেন এসএফআইয়ের  রাজ্য কমিটির যুগ্ম সম্পাদক শুভজিৎ সরকার। এসএফআইয়ের রাজ্য কমিটির সদস্য রৌদ্রশেখর মজুমদার বলেন, “পুরো অনুষ্ঠানের জন্য খরচ হওয়া প্রায় চল্লিশ লক্ষ টাকার উৎস কি? তা নিয়ে তদন্ত হওয়া উচিত”। প্রসঙ্গত সোমবারই কেকে – এর মৃত্যুর প্রসঙ্গ উঠে এসেছে কলকাতা হাইকোর্টের অলিন্দে। শিল্পীর মৃত্যুর সিবিআই তদন্তের দাবি জানিয়ে হয়েছে মামলা এবং অনুষ্ঠানের খরচের বিপুল পরিমাণ অর্থের উৎস খুঁজতে ইডি তদন্তের দাবি জানিয়েও হয়েছে মামলা।