টানা ১০ ঘণ্টা বন্ধ থাকবে শিয়ালদহ শাখার ট্রেন চলাচল, ভোগান্তি নিত্য-যাত্রীদের

0
40

খাস খবর ডেস্ক: ফের ভোগান্তি নিত্য-যাত্রীদের। টানা ১০ ঘণ্টা বন্ধ থাকবে শিয়ালদহ শাখার ট্রেন চলাচল। বিভিন্ন শাখায় মোট ৩৮ টি লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। যার ফলে সমস্যার পড়তে চলেছেন নিত্যযাত্রীরা। শনিবার গভীর রাত থেকে রবিবার সাড়ে ন’টা পর্যন্ত বন্ধ থাকবে শিয়ালদহ শাখার ট্রেন চলাচল। তবে, শুধু লোকাল ট্রেনই নয়, দূরপাল্লার আপের ট্রেনগুলিও দেরিতে ছাড়বে। অন্য দিকে ওই সময়ে যে দূরপাল্লার ট্রেনগুলির শিয়ালদহ ও কলকাতা আসার কথা রয়েছে সেগুলি মাঝপথে দীর্ঘক্ষণ দাঁড় করিয়ে রাখার সিদ্ধান্ত নিয়েছে রেল।

আরও পড়ুনঃ ফিনিক্স পাখি সিপিএম, চন্দননগরে জয়ী বাম প্রার্থী

রেল সূত্রে জানা গিয়েছে, শিয়ালদহ ও দমদমের মাঝে একটি ব্রিজ রয়েছে। সেই ব্রিজ নম্বর ২২য়ে কাজ করবে রেল। সেকারনেই পাওয়ার ব্লক করা হবে। রাত সাড়ে ১১টা থেকে কাজ শুরু হবে। পরের দিন সকাল সাড়ে ৯টি পর্যন্ত পাওয়ার ব্লক করা থাকবে। এর জেরেই ট্রেন বাতিলের সিদ্ধান্ত।

শনিবার গভীর রাত থেকে যে সব আপ ও ডাউন লোকাল ট্রেন বাতিল হয়েছে তার মধ্যে রয়েছে হাবড়া, ডানকুনি, রানাঘাট, কল্যাণী, দত্তপুকুর, হাসনাবাদ, বারাকপুর, নৈহাটি, বারাসত, শান্তিপুর, বজবজ, গেদে লোকাল। ডাউন গৌড়, দার্জিলিং, কাঞ্চনকন্যা, বালিয়া, পদাতিক এক্সপ্রেসকে পথেই দাঁড় করিয়ে রাখা হবে। এদিকে আপ কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসও বেশকিছুক্ষণ দেরিতে ছাড়া হবে বলে জানা গিয়েছে।

তবে, ভোগান্তির এখানেই শেষ নয়। ২জুলাই গৌড় এক্সপ্রেস, শিয়ালদহ গামী দার্জিলিং মেল, শিয়ালদহগামী কাঞ্চনকন্য়া এক্সপ্রেস. বালিয়া-শিয়ালদহ এক্সপ্রেস, নিউ আলিপুরদুয়ার- শিয়ালদহ পদাতিক এক্সপ্রেস ও ৩ জুলাই শিয়ালদহ-আগরতলা কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের সূচিতে বদল করা হয়েছে বলে রেল সূত্রে খবর।