মধ্যশিক্ষা পর্ষদের নতুন সভাপতির সঙ্গে তৃণমূল যোগ, বিতর্কের মুখে রামানুজ গঙ্গোপাধ্যায়

0
17

কলকাতা : রাজ্যের শাসকদলের সঙ্গে রামানুজ যোগ, চলছে জোর সমালোচনা। কিছুদিন আগেই মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি পদে নিযুক্ত হয়েছেন রামানুজ গঙ্গোপাধ্যায়। সভাপতিত্ব পাওয়ার পরেই তৃণমূলের দলীয় কার্যালয়ে উপস্থিত হলেন রামানুজ। সেই ভিডিও এখন শাসকদলের সঙ্গে রামানুজ যোগের জল্পনাকে হাওয়া দিচ্ছে। বিতর্কে মুখে পড়তে হচ্ছে সদ্য দায়িত্বপ্রাপ্ত মধ্যশিক্ষা পর্ষদের প্রধান রামানুজ গঙ্গোপাধ্যায়কে।

স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি নিয়ে এমনিতেই নিশানায় এসেছে রাজ্যের শাসকদল। বারবার নিয়োগ দুর্নীতি নিয়ে তৃণমূলের উপর আঙুল উঠেছে। তৃণমূল থেকে দাবি করা হয়েছে, মধ্যশিক্ষা পর্ষদ স্বতন্ত্র সংস্থা, তাই তার সঙ্গে তৃণমূলের কোনও যোগ থাকতে পারে না। নিয়োগ দুর্নীতি নিয়ে প্রশ্ন উঠলেই নিজেদের সাফাইয়ে মধ্যশিক্ষা পর্ষদের থেকে দূরত্ব রেখেই চলার কথা জানানো হয়েছে। কিন্তু বাস্তবে এই ভিডিও তুলে ধরছে অন্য রূপ। একটি স্বতন্ত্র সংস্থার প্রধান হাজির হলেন শাসকদলের দলীয় কার্যালয়ে। এই ভিডিও নিয়োগ বিতর্ককেও উসকে দিয়ে জল্পনা বাড়িয়ে দিয়েছে বলেও দাবি ওয়াকিবহাল মহলের।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া এই ভিডিওতে দেখা যাচ্ছে, বড় বড় অক্ষরে লেখা তৃণমূল কংগ্রেসের নাম। দলীয় কার্যালয়ে উপস্থিত রামানুজ, পিছনে ঝুলছে শহিদ দিবসের ব্যানার। হাতে পুষ্পস্তবক দিয়ে তাঁকে সম্বর্ধনা জানাচ্ছেন তৃণমুলের নেতারা। পর্ষদের প্রধানের তৃণমূলের দলীয় কার্যালয়ে উপস্থিতি মেনে নিতে পারছেন না অনেকেই। কিন্তু তা নিয়ে মাথা ঘামাচ্ছেন না রামানুজবাবু। তাঁর কথায়, ‘শিক্ষকদের কাছ থেকে শুভেচ্ছা নিয়েছি। পদের সঙ্গে কোনও সম্পর্ক নেই’। কিন্তু তাতেও এই জল্পনা কমছে না। পর্ষদের সদ্য নির্বাচিত সভাপতিকে এহেন রূপে দেখে বিতর্ক ক্রমশ বাড়ছে রাজনৈতিক মহলে।