অপারেশন থিয়েটারে শৌচাগারের জল, বেহাল অবস্থা কলকাতা মেডিক্যাল কলেজের

0
17

কলকাতা : অপারেশন থিয়েটারের বেহাল অবস্থা। শৌচাগারের জল ঢুকছে সোজা অপারেশন থিয়েটারের ভিতর। সংক্রমণের ভয়ে লাটে উঠেছে চিকিৎসা ব্যবস্থা। এদিকে সারানোর জন্য এখনও নেওয়া হয়নি কোনও ব্যবস্থা। সংক্রমণের আশঙ্কায় বন্ধ রাখা হয়েছে অস্ত্রোপচার। অন্য কোথাও না ঘটনাটি ঘটেছে কলকাতা ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালে।

কলকাতা মেডিক্যাল কলেজের অর্থপেডিক বিভাগের এই অবস্থা দেখে মাথায় হাত পড়েছে রোগীদের। ওপর থেকে চুইয়ে পড়ছে শৌচাগারের জল। এমার্জেন্সি ব্লকের চার তলায় অর্থোপেডিক বিভাগের একটি ওটি বা অপারেশন থিয়েটার বর্তমান। সেখানেই গত দুদিন ধরে ওটিতে শৌচাগারের জল চুইয়ে পড়ছিল। ওই পরিস্থিতির কারণেই বন্ধ রয়েছে অস্ত্রোপচার। রোগীদের সংক্রমণ হতে পারে এই আশঙ্কায় লাটে উঠেছে অস্ত্রোপচার।

এই বেহাল অবস্থা ঠিক করতে লাগবে কমপক্ষে ১০ দিন। অথচ নেওয়া হচ্ছে না কোনও ব্যবস্থাই। জানা গিয়েছে, কাজের ক্ষেত্রে কোনও সমন্বয়ের সমস্যা ঘটছে। তাই এই এটি সারানোর ব্যবস্থা নেওয়া হয়নি। এও জানা যাচ্ছে, নিউরো সার্জারির ওটি ধার করে কোনও রকমে কাজ চালানো হচ্ছে। ক্যাজুয়ালটি ওটি ধার নেওয়া হয়েছে তিনদিন। তবে অন্য ওটিতে অস্ত্রোপচার করতে গিয়ে সমস্যায় পড়তে হচ্ছে। কাজের ক্ষেত্রে সমন্বয়ের অভাবের কারোনেই এই বেহাল অবস্থা। তাই আউটডোর বন্ধ রেখে কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে ব্যস্ত হচ্ছে চিকিৎসকদের। কিন্তু স্বাস্থ্য দফতর এই বিষয়ে কোনও তথ্য কেন রাখেনি? তা নিয়ে প্রশ্ন উঠছে বারবার। তবে কর্তৃপক্ষ এই বিষয়ে মুখ খুলতে নারাজ।