NOCর নামে কলেজগুলি থেকে টাকা আত্মসাৎ করতেন পার্থ চট্টোপাধ্যায়, দাবি ইডির

0
31
kuntal ghosh on partha chatterjee

কলকাতা: বুধবার ব্যাঙ্কশাল আদালতে ভার্চুয়াল শুনানি হয় নিয়োগ দুর্নীতি মামলায় অভিযুক্ত পার্থ চট্টোপাধ্যায় (partha chatterjee) ও অর্পিতার। তবে এদিন পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী জামিনের আবেদন করলেন না। বারবার তদন্তের অগ্রগতি নিয়ে এদিন প্রশ্ন তুললেন পার্থ এবং অর্পিতার আইনজীবী। প্রশ্ন তোলা হয়েছে, কেন আতকে রাখা হয়েছে পার্থ এবং অর্পিতাকে! সে নিয়ে ইডির আইনজীবীও পাল্টা জবাব দিলেন। কিন্তু গ্রেফতারির পর থেকে এই প্রথমবার কোনও জামিনের আর্জি কেন করলেন না পার্থর আইনজীবী তা নিয়ে জল্পনা তুঙ্গে।

বারবার পার্থ (partha chatterjee) ও অর্পিতার জামিন প্রসঙ্গে ইডির আইনজীবীর পক্ষ থেকে বিরুদ্ধচারণ করা হয়েছে। এর মধ্যেই পার্থ আইনজীবী জামিনের দাবি না রাখলেও ইডির তরফ থেকে বলা হয়েছে, ঠিক যেমন ডাকাতির ক্ষেত্রে টাকা নিয়ে বিভিন্ন জায়গায় লুকিয়ে পড়ে সেরকমই এক্ষেত্রেও তাই হয়েছে, তাই জামিন দেওয়া হলে তাদের তদন্তে অসুবিধা হবে। পাশাপাশি ইডি দাবি করেছে, বেসরকারি আইন কলেজ এবং ফার্মাসি কলেজগুলিকে NOC পাইয়ে দেওয়ার নাম করে প্রচুর টাকা নিয়ে দুর্নীতি করেছেন পার্থ চট্টোপাধ্যায়। জামিন তাই যাতে না দেওয়া হয়ে সেই মর্মে আর্জি রাখেন ইডির আইনজীবী।

- Advertisement -

উল্লেখ্য, সোমবার পার্থ চট্টোপাধ্যায় সহ নিয়োগ দুর্নীতি মামলায় অভিযুক্তদের নিয়ে যাওয়া হয় আদালতে। পার্থ চট্টোপাধ্যায়-কল্যাণময় গঙ্গোপাধ্যায় ছাড়াও ছিলেন এসএসসি-র প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্য, প্রসন্ন রায়, অশোক সাহা, এস পি সিনহা। আলিপুরের বিশেষ CBI আদালতে ফের পার্থর জামিনের আর্জি জানান তাঁর আইনজীবী। কিন্তু তাতেও মিলল না জামিন। ফের জেল হেফাজতের নির্দেশ দিল আলিপুর আদালত। আগামী ১২ ডিসেম্বর পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ পার্থ সহ নিয়োগ দুর্নীতি মামলার বাকি অভিযুক্তদের। এবার বুধবার ভার্চুয়াল শুনানি হল ব্যাঙ্কশাল কোর্টে।