‘রক্ষা কবচ চাই’, সুপ্রিম কোর্টের দ্বারস্থ প্রাক্তন শিক্ষামন্ত্রী

0
48
partha-chatterjee-appeals-to-supreme-court-challenging-high-court-order-in-ssc-corruption-case

কলকাতা: এসএসসির শিক্ষক নিয়োগ দুর্নীতির মামলায় অস্বস্তিতে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। বুধবার সিবিআইয়ের তলবে গোয়েন্দাদের একাধিক প্রশ্নের মুখোমুখি হতে হয়েছিল পার্থকে। ইতিমধ্যেই হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। হাইকোর্ট রক্ষা কবচের অনুরোধ নাকচ করে দেয়। এরপরই দেশের শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছেন তিনি।

সময়ের সঙ্গে সঙ্গে বাড়ছে মন্ত্রীর গ্রেফতারির জল্পনাও৷ এসএসসি নিয়োগ মামলায় দুর্নীতির কারণ খতিয়ে দেখতে পার্থর মোট তিনটি ধাপে প্রশ্নপত্র তৈরি করেছিলেন তদন্তকারীরা৷ নিয়োগের ক্ষেত্রে আর্থিক লেনদেনের যে তথ্য সামনে এসেছে তার বিস্তারিত খোঁজ নিচ্ছেন তদন্তকারীরা৷ বুধবার গভীর রাতেও এসএসসি নিয়োগ মামলা নিয়ে একাধিক টানাপড়েন চলে। কলকাতা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়। বুধবারই এসএসসি চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়ান সিদ্ধার্থ মজুমদার এবং সেই জায়গায় নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ করা হয় শুভ্র চক্রবর্তীকে।

আরও পড়ুন: DA মামলা নিয়ে হাইকোর্টে ফের ধাক্কা খেল রাজ্য সরকার

এরপরই বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে আবেদন করলেন তিনি। সম্ভবত শুক্রবারই পার্থ চট্টোপাধ্যায়ের দায়ের করা মামলার শুনানি হতে পারে বলে মনে করা হচ্ছে। সিবিআইয়ের গ্রেফতারি এড়াতে বুধবার ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছিলেন পার্থ। কলকাতা হাইকোর্টের বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চে আবেদন করেছিলেন। বৃহস্পতিবার ‘ব্যক্তিগত’ কারণ দেখিয়ে পার্থ চট্টোপাধ্যায়ের মামলা থেকে সরে যান বিচারপতি হরিশ টন্ডন এবং রবীন্দ্র সামন্ত। তারপরই চিন্তা বেড়ে গিয়েছে পার্থর।