হাজিরা এড়ালেন মন্ত্রী পরেশ অধিকারী, জারি হতে পারে আদালত অবমাননার নোটিশ

0
43

কলকাতা: কলকাতা হাইকোর্টের নির্দেশে আজ রাত ৮ টার মধ্যে সিবিআই হাজিরার কথা ছিল শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর। কিন্তু, নির্দিষ্ট সময়ের প্রায় ২৪ ঘন্টা পেরিয়ে গেলেও নিজাম প্যালেসে যাননি পরেশ। আর সেকারণেই রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশচন্দ্র অধিকারীর বিরুদ্ধে আদালত অবমাননার নোটিস জারি হতে পারে জানা গিয়েছে। এই নিয়ে বৃহস্পতিবার কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হতে পারেন স্কুল সার্ভিস কমিশনের দুর্নীতি-কাণ্ডে মামলাকারীর আইনজীবী।

আরও পড়ুন: CBI-র জেরার মুখে পার্থ, নিয়োগ বিতর্কের মধ্যে হঠাৎই ইস্তফা দিলেন SSC-র চেয়ারম্যান

বুধবার সন্ধ্যায় নিজাম প্যালেসে গিয়ে সিবিআই আধিকারিকদের কাছে এই বিষয়ে সরকারি ভাবে জানতে চান মামলাকারীর আইনজীবী ফিরদৌস শামিম। ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও পরেশ সিবিআইয়ের সঙ্গে যোগাযোগ করেননি, এমনটাই জানিয়েছেন এই সংস্থার আধিকারিকেরা। শুধু তাই নয়, এও বলা হয়, মেয়ে অঙ্কিতা অধিকারীর সঙ্গে কলকাতায় আসার পর সিবিআই হাজিরায় স্থগিতাদেশ চেয়ে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছেন তিনি।

এসএসসি দুর্নীতি মামলায় কন্যা অঙ্কিতা অধিকারীকে অবৈধ ভাবে শিক্ষিকার চাকরি দেওয়ার অভিযোগ রয়েছে রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশের বিরুদ্ধে। সোমবার সন্ধ্যায় হাইকোর্ট তাঁকে বলে, রাত আটটার মধ্যে কলকাতায় এসে সিবিআই গোয়েন্দাদের সামনে হাজিরা দিতে। সেইমত , মেয়েকে কলকাতার উদ্দেশ্য রওনা দেন তিনি। বুধবার সকালে খবর পাওয়া যায়,  মঙ্গলবার রাতে পদাতিক এক্সপ্রেসে ওঠা পরেশ অধিকারী এবং তাঁর মেয়ে ভোর সাড়ে চারটে নাগাদ বর্ধমান স্টেশনে ট্রেন থেকে নামেন। এরপর আর মন্ত্রী কিংবা মন্ত্রী কন্যার কোনও খোঁজ পাওয়া যায়নি।

এদিকে, বিকেল গড়িয়ে সন্ধ্যা হয়ে গেলেও মন্ত্রীর কোনও খোঁজ না পাওয়ায় স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে কোথায় গেলেন তিনি। এদিকে সিবিআই আধিকারিকদের ডাকে সাড়া না দেওয়ায় তাঁর বিপদ আরও বাড়ল বলেই মনে করছেন বিশেষজ্ঞ মহল।  মন্ত্রীর বিরুদ্ধে আদালত অবমাননার নতুন মামলা দায়ের হতে পারে বলে জানা যাচ্ছে। এক কথায় হাইকোর্টের নির্দেশ অবজ্ঞা করে নিজেকে আরও আইনি জালে জড়িয়ে ফেললেন মন্ত্রী পরেশ অধিকারী।