রাওয়ালপিন্ডির সঙ্গে নিয়মিত যোগাযোগ, কালিম্পং থেকে গ্রেফতার পাক এজেন্ট

0
16

কালিম্পং : এবার তথ্য পাচার করতে গিয়ে রাজ্যের স্পেশাল টাস্ক ফোর্সের জালে পাকিস্তানি এজেন্ট। কালিম্পং থেকে গ্রেফতার করা হল এক যুবককে। ধৃতের নাম পীর মহম্মদ। রাজ্য পুলিশের এসটিএফের একটি বড় সাফল্য বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

সূত্রের খবর অনুসারে, রাওয়ালপিন্ডিতে পাক অফিসারদের সঙ্গে নিয়মিত যোগাযোগ ছিল তার। ওই যুবকের মোবাইল থেকে পাওয়া গিয়েছে বিভিন্ন ছবি। ওই যুবকের চরবৃত্তির দিকে ইঙ্গিত দিচ্ছে সমস্ত পাওয়া তথ্য। এমনকি কালিম্পং-এর বিভিন্ন এলাকায় লোন পাইয়ে দেওয়ার সমস্ত ব্যবসা করত এই যুবক। পাশাপাশি আড়ালে চালাত গুপ্তচরবৃত্তি। পীর মহম্মদ এই তথ্য পাচারের জন্য পেত মোটা অঙ্কের টাকা। নেপাল থেকে হাওয়ালার মাধ্যমে এই টাকা আসত বলে সন্দেহ করছে গোয়েন্দারা। আপাতত ধৃতকে জেরা করে আরও তথ্য সামনে আনার চেষ্টা চালানো হচ্ছে।

- Advertisement -

রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের তরফ থেকে জানা গিয়েছে, ধহৃতের কাছ থেকে যে সমস্ত ছবি উদ্ধার করা হয়েছে, তার বেশিরভাগই ভারতীয় সেনার বিভিন্ন ক্যাম্পের ছবি। মোট দুটি মোবাইল এবং একটি ল্যাপটপ উদ্ধার করা হয়েছে এই অভিযুক্তর থেকে। সন্দেহ করা হচ্ছে এগুলি থেকে আরও কিছু তথ্য সামনে আসতে পারে। তার কাছ থেকে ইতিমধ্যেই উদ্ধার হয়েছে বেশ কিছু পাকিস্তানি নম্বর। সেখানে নিয়মিত যোগাযোগ করত সে। এমনকি একটি অ্যাপও ব্যবহার করত সে, অনুমান করা হচ্ছে এই অ্যাপের মাধ্যমেই নির্দেশ আসত। আপাতত ল্যাপটপ ও মোবাইলগুলিকে ফরেন্সিক পরীক্ষার জন্য সিএফএসএল ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে। শনিবারই ধৃত পীর মহম্মদকে আদালতে পেশ করা হবে বলে জানা গিয়েছে।