তৃণমূলের বিক্ষোভের জেরে রাজ্যের বাইরে যেতে চলেছে নারদ মামলা

0
1147

খাস খবর ডেস্ক, কলকাতা: যবনিকা পরার আগে নয়া মোড় নিয়েছে নারদ মামলা। জামিন পেয়েও মুক্তি মেলেনি গ্রেফতার হওয়া চার অভিযুক্তের। উলটে তাঁদের গ্রেফতারির কারণে দিনভর উত্তপ্ত হয়েছ রাজ্য। এই অবস্থায় নারদ মামলা রাজ্যের বাইরে নিয়ে যেতে চাইছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই।

নগর দায়রা আদালতে বিকেলের দিকে জামিন মঞ্জুর করা হয়। কিন্তু কলকাতা হাইকোর্ট সেই জামিনের নির্দেশের উপরে স্থগিতাদেশ জারি করেছে।

- Advertisement -

সোমবার সকালে নিজেদের বাড়ি থেকে আটক করা হয় রাজ্যের দুই মন্ত্রী ফিরহাদ হাকিম এবং সুব্রত মুখোপাধ্যায়কে। সেই সঙ্গে গ্রেফতার করা হয় কামারহাটির বিধায়ক মদন মিত্র এবং রাজ্যের প্রাক্তন মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়কে। জামিন পেলেও কলকাতা হাইকোর্টের নির্দেশের কারণে আপাতত জেলেই যেতে হচ্ছে ওই সকল অভিযুক্তদের। প্রেসিডেন্সি জেলে থাকতে হবে বুধবার পর্যন্ত।

মূলত দিনভর কলকাতা এবং রাজ্যের অন্যান্য প্রান্তে বিক্ষোভকেই হাতিয়ার করেছিল সিবিআই। যুক্তি দেখানো হয়েছে অভিযুক্তদের প্রভাবশালী তত্ত্বকে। সেই সঙ্গে সিবিআই দফতরে মুখ্যমন্ত্রী গিয়ে অবস্থানে বসেন। এই সকল ঘটনা নারদ কেলেঙ্কারির সার্বিক তদন্তকে প্রভাবিত করছে। কলকাতা হাইকোর্টের কাছে এমনই জানিয়েছে সিবিআই।

এই যুক্তিতেই নারদ মামলা পশ্চিমঙ্গের বাইরে নিয়ে যেতে চাইছে সিবিআই। মামলার তদন্তে বাংলার মাটিতে চলতে থাকলে রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটবে বলে দাবি করেছেন কেন্দ্রীয় সংস্থার গোয়েন্দারা। সেই কারণে রাজ্যের বাইরের কোনও আদালতে ওই মামলার শুনানির আবেদন জানানো হয়েছে।