দুর্গাপুজোর কাজ বন্ধ রাখার নির্দেশ কলকাতা পুরনিগমের

0
51

কলকাতা : সামনেই বাঙালির দীর্ঘ অপেক্ষার অবসান করে আসতে চলেছেন মা দুর্গা। এমনিতেই গত দুবছরে কোভিডের কোপে তিলোত্তমার দুর্গোৎসব কিছুটা তেজ হারিয়েছিল। তবে এই বছর একটু উজ্জ্বলময় হওয়ার আশায় বসে কলকাতাবাসী। কিন্তু এর মধ্যেই আসছে একটি বড় খবর। মহম্মদ আলি পার্কের পুজো নিয়ে বড় নির্দেশ কলকাতা পুরনিগমের।

জানা গিয়েছে, ব্রিটিশ আমলের জলাধার ভেঙে পড়ায় বন্ধ ছিল মহম্মদ আলি পার্কের দুর্গাপুজো। কিন্তু এই বছর ফের মণ্ডপ নির্মাণের কাজ শুরু করা হয়। তবে এই বিষয়ে নজরে আসতেই কলকাতা পুরনিগম বিজ্ঞপ্তি ধরালো পার্কের হাতে। মহম্মদ আলি পার্কের পুজো কমিটিকে এদিন জল সরবরাহ বিভাগের ডিজির তরফে নির্দেশিকা দিয়ে মন্ডপ নির্মাণের কাজ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হল। এমনকি বিকল্প জায়গায় পুজো করার নির্দেশও দেওয়া হয়। যদি কোনও দুর্ঘটনা ঘটে সেক্ষেত্রে দায় হবে পুজো কমিটির এই মর্মে নির্দেশ পাঠায় কলকাতা পুরনিগম।

- Advertisement -

১১ অগস্ট প্রথম পুরনিগমের জল সরবরাহ বিভাগের ইঞ্জিনিয়ার ঘটনাস্থল ঘুরে দেখেন। দুর্ঘটনা এড়াতে অবস্থানে মণ্ডপের কাজ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়। এর ঠিক দুদিন পরে স্থানীয় জনপ্রতিনিধি এবং পুরনিগমের আধিকারিকরা আরও একবার পরিদর্শনে যান পার্কে। সেই সময়েও মণ্ডপ নির্মাণের কাজ বন্ধ রাখতে বলে দেওয়া হয়। কিন্তু এরপরেও মণ্ডপ তৈরি কাজ বন্ধ হয়নি। এরপরই মণ্ডপ তৈরির কাজ বন্ধ রাখতে নির্দেশ জারি করে পুরনিগম।