পয়গম্বর বিতর্কের জের, এবার নুপুর শর্মাকে হাজিরা দেওয়ার নির্দেশ দিল কলকাতা পুলিশ

0
68

কলকাতা: হজরত মহম্মদকে নিয়ে নুপুর শর্মার বিতর্কিত মন্তব্যের কারণে তোলপাড় হচ্ছে দেশ। একাধিক জায়গায় জ্বলছে হিংসার আগুন। সেই রেশ পড়েছে বাংলার উপরেও। হাওড়া, নদিয়া, মুর্শিদাবাদ সহ একাধিক জেলায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছে বিক্ষোভকারীরা। ভাংচুর করা হয়েছে ট্রেনেও। পরিস্থিতি সামাল দিতে নবান্নের পক্ষ থেকে বন্ধও করা হয়েছিল বেশকুছু জেলার ইন্টারনেট সংযোগ। সেই বিতর্কিত মন্তব্যের ঘটনায় এবার নুপুর শর্মাকে তলব করল কলকাতা পুলিশ।

জানা গিয়েছে কলকাতার নারকেলডাঙার পুলিশ সমন পাঠিয়েছে বিজেপির সাসপেন্ড হওয়া নেত্রী নুপুর শর্মাকে। পুলিশ সূত্রে জানা গিয়েছে নারকেলডাঙা থানায় ভারতীয় দণ্ডবিধি ১৫৩(এ), ২৯৫(এ),২৯৮ এবং ৩৪ ধারায় নুপুরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। আগামী ২০ জুনের মধ্যে তাঁকে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। নারকেলডাঙা ছাড়া কাঁথিতেও বিজেপি নেত্রীর বিরুদ্ধে হয়েছে এফআইআর দায়ের।   বিজেপি নেত্রীর করা মন্তব্যের জন্য বাংলা উত্তপ্ত হওয়ার জন্য ক্ষোভ উগড়ে দিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দেশের এই উত্তপ্ত পরিস্থিতির জন্য বিজেপিকে আরও একবার দায়ী করেছেন। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী টুইটে লিখেছেন “আমি বিজেপির কিছু সর্বনাশা, দায়িত্বজ্ঞানহীন নেতা-নেত্রীর সাম্প্রতিক জঘন্য, প্ররোচনামূলক, বিভেদমূলক ও ঘৃণাসর্বস্ব মন্তব্যের তীব্র নিন্দা করছি। এমন মন্তব্য ও আচরণের ফলে শুধু হিংসাই ছড়ায় না, দেশের মন বিভক্ত হয়, দেশের শান্তি ও সংহতিও নষ্ট হয়।” তবে শুধু মুখ্যমন্ত্রী একা নয় তৃণমূলের একাধিক নেতাও দেশের পরিস্থিতির জন্য বিজেপিকে দায়ী করেছেন।

- Advertisement -

 আরও পড়ুন- রাহুল গান্ধীকে ED-র তলবের প্রতিবাদে মোদীর কুশপুত্তলিকা খাটে করে নিয়ে বিক্ষোভ

নবীকে নিয়ে বিতর্কিত মন্তব্যের কারণে বৃহস্পতিবার হাওড়ার ধুলাগড়, উলুবেড়িয়া সহ একাধিক জায়গায় জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান বিক্ষোভ কারীরা। রাস্তায় গাড়ি ভাংচুর সহ টায়ার জ্বালিয়ে দেওয়া হয়। এই বিক্ষোবেড় জেরেই প্রায় ১১ ঘণ্টা রাস্তা অবরুদ্ধ হয়ে পরে। বন্ধ হয়ে যায়একপ্রেস ট্রেনচলাচল। এই গরমেই জেরেই দীর্ঘক্ষন ট্রেনে আটকে থাকা এক ব্যক্তির মৃত্যুও হয়েছে। তারপর থেকেই বাংলার একাধিক জেলাতেও শুরু হয় বিক্ষোভ। সব মিলিয়ে এক অস্বস্তিকর পরিস্থতির সৃষ্টি হয়েছে বাংলা সহ গোটা দেশজুড়ে। নবীকে নিয়ে মন্তব্যের কারণে বিজেপি নেত্রীকে গ্রেফতারির দাবি উঠেছে গোটা দেশ জুড়েই। কেবল বাংলা নয় দেশের একাধিক থানাতে নুপুর শর্মার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। এফআইআর দায়ের করেছে দিল্লি পুলিশও।