নিয়োগের ইচ্ছা থাকলেও উপায় নেই, মামলা লড়তে গিয়ে নাজেহাল, ক্ষুব্ধ মমতা

0
16
mamata banerjee on districtwise industry conference

কলকাতা: নিয়োগ দুর্নীতি নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে একের পর এক অভিযোগ উঠে আসছে। এর মধ্যেই প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নাম এই মামলায় জড়িয়ে যাওয়া। শাসকদলের ওপর এ নিয়ে চাপ পড়েছে প্রবল। এবার এই নিয়োগের বিষয়ে একাধিক মামলা নিয়ে বিধানসভা থেকেই সরব হলেন রাজ্যের মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার রাজ্য বিধানসভা থেকে আদালতের কাছে এ নিয়ে আর্জি জানালেন মমতা(Mamata Banerjee)।

আরও পড়ুন আসন্ন নির্বাচন আগামী কত বছরের জন্য গুজরাটের ভাগ্য নির্ধারণ করবে জানালেন PM Modi

- Advertisement -

এদিন মমতা(Mamata Banerjee) আক্ষেপ প্রকাশ করে বলেন, ‘যখনই আমরা লোক নিতে চাই রেশনে তখনই আদালতে যায়। আর স্টে নিয়ে চলে আসছে। আদালতে লড়তে লড়তে সব টাকা চলে যাচ্ছে। আমি আদালতকে আবেদন করব বিধানসভা মারফত যাতে মানুষের সুবিধা হয়। বিচারের বাণী যেন নীরবে নিভৃতে না কাঁদে।’ নিয়োগের ক্ষেত্রে রাজ্য সরকারের ইচ্ছা থাকলেও একাধিক মামলায় জর্জরিত হয়ে নিয়োগে বাধা হচ্ছে বলে মমতা ক্ষোভ উগরে দিলেন এদিন।

আর পড়ুন লক্ষ্মীবারে ফের লক্ষ্মীলাভ, রাজ্যকে ৮ হাজার ২০০ কোটি টাকা দিল কেন্দ্র

তিনি আরও বলেন, ‘পাবলিক চায় দুয়ারে রেশন। আদালতে আবেদন করা হোক। ৪৮০ কোটি টাকা ইনসেনটিভ দেওয়া হয়েছে। সকলের আপত্তি নেই। আমি নিজে বৈঠক করেছি। আমি একা খাব, কাউকে দেব না। সেটা হবে না। কারো গায়ের জোরের কাছে সরকার মাথা নীচু করবে না। যতদূর যেতে হয় যাব। দুয়ারে রেশন করবই’। বিধানসভার শীতকালীন অধিবেশন চলাকালীন এই মন্তব্য করেন মমতা বন্দ্যোপাধ্যায়।